মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খুলল বেনজীরের সাভানা পার্ক
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০২৪, ১২:৩১ এএম |



গোপালগঞ্জ জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কটি দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। ১০ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল ১০টা থেকে সর্বসাধারণের জন্য গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামের পার্কটি খুলে দেওয়া হয়।
পার্কের রিসিভার, গোপালগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী বলেন, “দর্শনার্থীরা ১০০ টাকা গেইট ফি দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করে ঘুরতে পারছেন। দর্শনার্থীদের বিনোদনের জন্য পার্কের অধিকাংশ রাইডও খুলে দেওয়া হয়েছে। কিছু রাইড সংস্কার করা হচ্ছে। তবে বন্ধ রয়েছে কটেজ।
শুক্রবার পার্ক খুলে দেওয়ার বিষয়ে মহড়া দেওয়া হয়। তখন কিছু দর্শনার্থী পার্কে প্রবেশ করেন। এ সময় এ কাজে ব্যবহৃত ডিভাইসগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হয়।
ওই কর্মকর্তা আরো জানান, গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্ক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কটি বন্ধ ছিল। গত ৭ জুন রাতে আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটির নিয়ন্ত্রণ নেয় গোপালগঞ্জ জেলা প্রশাসন।
খোঁজ নিয়ে জানা গেছে, বেনজীর আহমেদ রিসোর্ট গড়ার কাজটি করেছেন আইজিপি থাকাকালে ২০২০ সালের এপ্রিল থেকে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত।
র‌্যাবের মহাপরিচালক থাকার সময়ে ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত জমি কিনেছেন।
অভিযোগ রয়েছে, পার্কটির নির্মাণকাজের তদারকি করেছেন পুলিশ ও র‌্যাবের কিছু সদস্য। এই পার্ক নির্মাণ করতে তিনি গোপালগঞ্জ সদর উপজেলার সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোল গ্রামের হিন্দু সম্প্রদায়ের মানুষের জমি ভয় দেখিয়ে জোর করে নানা কৌশলে তাদের থেকে কিনে নেন। কেউ কেউ জমি বিক্রি করতে রাজি হননি। তাই কৌশলে বালু ভরাট করে তা বিক্রি করতে বাধ্য করা হয়েছে।
বেনজীরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগও রয়েছে।













সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft