সোমবার ২২ জুলাই ২০২৪
৭ শ্রাবণ ১৪৩১
‘কাকা উঠুন, আপনি ভাইরাল’
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১২:৪১ এএম |



মুখভর্তি সাদা-কালো দাড়ি। মাথায় লম্বা টুপি। প্রাইভেটকারের স্টিয়ারিংয়ের ওপর মাথা ঝুঁকিয়ে আছেন এক ব্যক্তি। এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকে ঠাট্টা-বিদ্রূপ করে তা নিয়ে পোস্টও দিচ্ছেন। তাদের মধ্যে একজন মোহাম্মদ আলম। তিনি লিখেছেন, ‘কাকা উঠুন, আপনি ভাইরাল হয়ে গেছেন।’
ছবির ওই ব্যক্তির নাম সৈয়দ আবেদ আলী। তিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের সাবেক গাড়িচালক। কয়েক বছর আগেই চাকরি হারিয়েছেন তিনি। পিএসসি সূত্র বলছে, অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৪ সালে তাকে চাকরি থেকে স্থায়ী বরখাস্ত করা হয়।
পিএসসি অধীনে অনুষ্ঠিত বিসিএস, রেলওয়েসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। প্রশ্নফাঁস নিয়ে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত প্রতিবেদনটিতে বেশ কয়েকজনের নাম উঠে এসেছে। তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন চাকরিচ্যুত গাড়িচালক সৈয়দ আবেদ আলী।
সৈয়দ আবেদ আলীর ফেসবুক আইডিতে দেওয়া তথ্যানুযায়ী—তার বাড়ি মাদারীপুরের ডাসার উপজেলায়। তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম ছাত্রলীগ নেতা। পড়ালেখা করেছেন বিদেশে। বর্তমানে দেশের একটি প্রথমসারির বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন।
বিভিন্ন সময়ে আবেদ আলী ও তার ছেলের ফেসবুকে দেওয়া তথ্যানুযায়ী—পিএসসির সাবেক এ গাড়িচালকের ঢাকায় দুটি বহুতল আবাসিক ভবন রয়েছে। মাদারীপুরেও রয়েছে আলিশান বাড়ি। কুয়াকাটায় রয়েছে একটি থ্রি-স্টার মানের আবাসিক হোটেলও।
গত ১৮ মে আবেদ আলী তার নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লেখেন, ‘আমাদের নতুন হোটেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম আজ। হোটেল সান মেরিনা, কুয়াকাটা।’
ওইদিন হোটেলের কাজে গিয়ে কুয়াকাটার সৈকতে তিনি নামাজ পড়ছিলেন। সেই নামাজের ছবি ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম ফেসবুকে শেয়ার করেছিলেন। সেটিও এখন রীতিমতো ভাইরাল।
সেখানে সিয়াম লেখেন, ‘আব্বু কুয়াকাটা গিয়েছিলো একটি ব্যবসায়িক সফরে। সেখানে স্থানীয় এক ছোট ভাই ছবিটি তুলে ইনবক্সে দিলো। সাধারণত আব্বু কোনো ওয়াক্তের নামাজ অবহেলা করে না। যখন যেখানে থাকে, তখন সেখানেই পাক-পবিত্র জায়গা খুঁজে নামাজ আদায় করে নেয়। খুব সম্ভবত সৃষ্টিকর্তার প্রতি গভীর ভালোবাসা না থাকলে এটা সম্ভব নয়।’
এদিকে, সৈয়দ আবেদ আলীর ছেলে সোহানুর রহমান সিয়াম ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি নিজেও দামি গাড়িতে চড়েন। তিনি মানুষকে বিভিন্ন সময়ে সাহায্য-সহযোগিতাও করেন। সেই ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত প্রচার করেন বাবা ও ছেলে।
আবেদ আলী ইউএসএ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান। সবশেষ ডাসার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীও ছিলেন। নির্বাচনের আগে তিনি উপজেলাজুড়ে পোস্টারিংও করেন। সেখানে তিনি দুর্নীতিমুক্ত, ডিজিটাল নাগরিক সেবা ও একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে ডাসারকে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
রোববার (৭ জুলাই) বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরে পিএসসির প্রশ্নফাঁস নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। তাতে বলা হয়, এক যুগেরও বেশি সময় ধরে বিসিএসের প্রিলিমিনারি, লিখিত পরীক্ষাসহ গুরুত্বপূর্ণ প্রায় সব সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করেছে একটি চক্র। সেখানে সবাই পিএসসির কর্মকর্তা।













সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft