মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
দেবিদ্বারে ২০০ পরিবারে কোরবানির মাংস বিতরণ
শাহীন আলম, দেবিদ্বার।
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০২৪, ১২:৩০ এএম |


ঈদুল আজহা উপলক্ষে কুমিল্লার দেবিদ্বারে ২০০ অসহায় ও ছিন্নমূল পরিবারের মাঝে কোরবানির মাংস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৮জুন) দুপুরে এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুরে বন্ধু উন্নয়ন সংস্থা নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে এ মাংস বিতরণ করা হয়। দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.নয়ন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরিবদের মাঝে মাংস বিতরণ করেন। বক্তব্যে তিনি বলেন, ঈদের আনন্দ ধনী-গরিবদের মধ্যে ভাগাভাগির এটি একটি সুযোগ।  মুসলিম সমাজের সংস্কৃতি হিসেবে বহু বছর থেকে এ রীতি চলে আসছে। আমি মনে করি প্রতিটি সমাজে যারা বিত্তবান রয়েছেন তাদের এ কাজে এগিয়ে আসা উচিত। বন্ধু উন্নয়ন সংস্থা সমাজের দুস্থ মানুষের জন্য বন্ধু মতই কাজ করছে।
জানা গেছে, কোরবানি মাংস বিতরণ ছাড়াও বন্ধু উন্নয়ন সংস্থা সামাজিক ও মানবিক কাজগুলোর মধ্যে চোখে কম দেখা, ছানি পড়া, চোখ অন্ধ হয়ে যাওয়াসহ চোখের নানা রোগের চিকিৎসা করানো হয়। এ পর্যন্ত ২০ হাজারের বেশি চক্ষু রোগীকে সেবাদানে আলোর পথ দেখিয়েছে এ সংসস্থাটি। শুধু চোখের চিকিৎসাই নয়, বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহ করছে তাঁরা। দরিদ্র ও অসহায় মানুষদের খাদ্য, বস্ত্র, ইফতার-ঈদ সামগ্রীর ব্যবস্থা করছে এ সংস্থাটি। এসব ছাড়াও অসহায় ও দরিদ্র পরিবারের মাথা গুজার ঠাঁই করে দিচ্ছেন তাঁরা। অল্প কয়েকদিনের মধ্যে এমন ৫টি নতুন ঘর হস্তান্তর করা হবে বলে জানান সংস্থাটির প্রধান নির্বাহী পরিচালক রোটারিয়ান এম এ ওয়াদুদ।
তিনি আরও জানান, আমরা এসব কিছুর মধ্যে মানসিক শান্তি পাই। আজকে কোরবানি দিতে অক্ষম ২০০ পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়েছে। প্রতি বছরই বিতরণ করা হয়। এছাড়া অসহায় মেয়েকে বিয়ে দেয়া, ঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষার ব্যবস্থা করা, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ  নানা কাজ করছি এ সংস্থাটি। আমরা সমাজকে অর্থনৈতিকভাবে বদলে দেয়ার চেষ্টা করি। সমাজে যাতে ধনী-গরিবের ভেদাভেদ না থাকে ।












সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২