শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন
সাঈদ হানান, কুবি
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ১২:৫৭ এএম |

 শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমানের উপর গত (২৮ এপ্রিল) উপাচার্য কর্তৃক হামলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক ভিডিও বানিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।
রবিবার (৫ মে) বেলা সাড়ে ১১টায় মার্কেটিং ১৩তম ব্যাচের শিক্ষার্থী শামিম আশরাফের সঞ্চালনায় ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মার্কেটিং ১৫তম ব্যাচের শিক্ষার্থী শাহাদাত তানভীর রাফি বলেন, আমরা প্রতিনিয়ত দেখছি কিভাবে বিভিন্ন ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে শিক্ষকদের সম্মানহানী করা হচ্ছে। আমার কেন যেনো মনে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে অস্বাভাবিক করে তুলতে কাজ করছে একটি মহল। আজকে আমরা এখানে দাড়িয়েছি আমাদেরর শিক্ষক ও বিভাগের সাবেক ছাত্র মাহফুজুর রহমান স্যারের প্রতি হয়ে যাওয়া অন্যায়ের প্রতিবাদে।
মার্কেটিং ১১তম ব্যাচের শিক্ষার্থী তাহারাতবির হোসেন পাপন মিয়াজী বলেন, বর্তমান ভিসি স্যার বিশ্ববিদ্যালয়ে আসার পর এখানে পড়ালেখার মান ও পরিবেশ আরো নষ্ট হয়েছে। এখানে সন্ত্রাস ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে তার নেতৃত্বে। সর্বশেষ তার সরাসরি হস্তক্ষেপে মার্কেটিং বিভাগের মাহফুজ স্যারের উপর হামলা করা হয়েছে। এমনকি তিনি তার দপ্তরে প্রবেশ করতে শিক্ষকদের কনুই দিয়ে আঘাত করেছেন। অন্য কোনো ভিসি এমন করেছে এটা কখনো শুনি নি।
বিভাগের সহকর্মী এবং সাবেক ছাত্রের উপর এমন হামলার প্রতিবাদ জানিয়ে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার বলেন,  উপাচার্য কর্তৃক যে নৃশংস হামলা হয়েছে, এই হামলায় আমরা সবাই মানসিক ভাবে আহত। যেখানে উপাচার্য নিজেই কনুই দিয়ে হামলা করতে পারে সেখানে তার পেটুয়া বাহিনী শিক্ষকদের কি করতে পারে। আমি মনে করি উনি শিক্ষকদের শত্রু, শিক্ষার্থীদের শত্রু। এমন অদক্ষ উপাচার্য আমি দেখিনি। মাহফুজ স্যার একজন পড়ুয়া শিক্ষক, গবেষণাধর্মী শিক্ষক। তিনি বিভাগে যোগদানের পর আজ পর্যন্ত ইচ্ছা করে একটা ক্লাস নেননি, এমনটা এখনো হয়নি।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft