শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
এলিটা কিংসলি এবার ব্রাদার্সে
প্রকাশ: সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১২:৪৫ এএম |




গত মৌসুম ঢাকা আবাহনীতে কাটিয়ে এ মৌসুমের শুরুতে কোনো দল পাননি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে তাই এলিটা কিংসলিকে দেখা যায়নি। খেলা হয়নি স্বাধীনতা কাপেও।
অবশেষে ঠিকানা খুঁজে পেলেন নাইজেরিয়ার নাগরিকত্ব ছেড়ে বাংলাদেশি হওয়া এই স্ট্রাইকার। ২৯ মার্চ শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে অবনমন এলাকায় থাকা ব্রাদার্স ইউনিয়নের জার্সিতে খেলবেন তিনি। গতকাল শেষ হওয়া প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদলে তাঁকে নিবন্ধন করিয়েছে গোপীবাগের দলটি। এরই মধ্যে ব্রাদার্সের অনুশীলনেও যোগ দিয়েছেন এলিটা।
অন্যদিকে জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে মধ্যবর্তী দলবদলে দলে নিয়েছে আবাহনী লিমিটেড। আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল ছেড়ে আবাহনীতে যোগ দিয়েছেন জামাল, এমন ঘোষণা আবাহনীর পক্ষ থেকে আগেই দেওয়া হয়েছে।
এরপরই আর্জেন্টিনার ক্লাব থেকে চুক্তির কোনো টাকা পাননি বলে অভিযোগ করে ফিফায় নালিশ ঠুকেছেন বলে জামাল নিজেই সংবাদমাধ্যমকে জানান। ফলে আর্জেন্টিনার ক্লাব থেকে আন্তর্জাতিক ছাড়পত্র পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। তবে এ নিয়ে কোনো সমস্যা হয়নি। জামাল ছাড়পত্র পেয়েছেন এবং আবাহনীতে যোগ দেওয়ার আনুষ্ঠানিকতাও সম্পন্ন করেছেন।
এলিটা কিংসলির ব্রাদার্সে যোগ দেওয়া একটা চমকই। কারণ, দেশীয় ক্লাব কর্মকর্তাদের কাছে এখন একরকম ব্রাত্যই তিনি। ফিটনেসে সমস্যা আছে। বয়স হয়ে গেছে ৩৪। তারপরও তাঁকে দলে নেওয়া প্রসঙ্গে ব্রাদার্সের ম্যানেজার আমের খান আজ প্রথম আলোকে বলেছেন, ‘এলিটার ফিটনেস নিয়ে কোনো সমস্যা আছে মনে করি না। ওর অভিজ্ঞতা অনেক। মৌসুমের শুরুতে যখন সে কোনো দলে ছিল না, তখন তাকে আমরা বলেছিলাম দ্বিতীয় পর্বে আমরা নিতে পারি। সে অনুযায়ী নিয়েছি। এমন একজন অভিজ্ঞ ফরোয়ার্ড আমাদের দরকার ছিল। আশা করি তার কাছ থেকে ভালো কিছু পাব।’ যোগাযোগ করা হলে ব্যস্ততার কথা বলে এ বিষয়ে মন্তব্য করতে চাননি এলিটা।
২০১১ সালে আরামবাগ ক্রীড়া সংঘের জার্সিতে বাংলাদেশের ঘরোয়া ফুটবলে শুরু এলিটা কিংসলির। ২০২১ সালে বাংলাদেশি খেলোয়াড় হিসেবে নাম লেখান বসুন্ধরা কিংসে। কিংসের জার্সিতে দুই মৌসুমে ২১ ম্যাচে গোল করেন ৯টি।
কিংস থেকে আবাহনীতে এসে সর্বশেষ প্রিমিয়ার লিগে স্থানীয়দের মধ্যে সবচেয়ে বেশি ৮ গোল করেন। প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপ মিলিয়ে আবাহনীর জার্সিতে ১৬ ম্যাচ খেলে গোল করেছিলেন ৯টি। কিন্তু এ মৌসুমে তাঁর সঙ্গে চুক্তি বাড়ায়নি আবাহনী। অন্য কোনো দলও তাঁকে নিতে আগ্রহ প্রকাশ করেনি।
অগত্যা নিজের শিকড় নাইজেরিয়ায় বেড়াতে চলে গিয়েছিলেন এলিটা। সেখান থেকে ফিরে চট্টগ্রাম প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের হয়ে চার ম্যাচ খেলে কোনো গোল পাননি।
তিন বছর আগে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছিলেন। গত বছর মার্চে সিলেট জেলা স্টেডিয়ামে সেশেলসের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে অভিষেকও হয়। তবে দুই ম্যাচে মাত্র ৬৮ মিনিট মাঠে থেকে কোনো গোল পাননি। সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে তাঁকে নেননি কোচ হাভিয়ের কাবরেরা। এখন ব্রাদার্সের একাদশে তাঁর জায়গা হয় কি না, সেটাই দেখার।
















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft