শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ঢাকায় সুচিত্রা সেন আইবিএফএফ বিস্ময়কর সংবাদ সম্মেলন
প্রকাশ: রোববার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২:১১ পিএম |

ঢাকায় সুচিত্রা সেন আইবিএফএফ  বিস্ময়কর  সংবাদ সম্মেলনআমেরিকায় এক দশক ধরে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব হচ্ছে। এটি এতদিন কেবল সুচিত্রা সেনকে স্মরণের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এবার এর ব্যাপ্তি পুরো বাংলা চলচ্চিত্র এবং এর বিশ্বায়ন। এবার এটি শুধু বাঙালির মধ্যেও সীমাবদ্ধ থাকছে না। আমেরিকার মূলধারায় বাংলা চলচিত্রকে পৌঁছে দিতে আমরা সচেষ্ট।  

আন্তর্জাতিক ভাবে আমাদের চলচ্চিত্রকে বিশ্বের কাছে তুলে ধরার এবং আমাদের নতুন প্রজন্মের কাছে পরিচিত করারও যথাসাধ্য চেষ্টা থাকবে এ উৎসবের মাধ্যমে। যেমনটা চাইনিজ, কোরিয়ান, আফ্রিকান, লাতিনো এমনকি হিন্দি চলচ্চিত্র পুরো বিশ্বের কাছে আজ সুপরিচিত। বাংলা চলচিত্র একদিন সেভাবেই বিশ্বের কাছে সমাদৃত হবে এটাই আমাদের প্রত্যাশা-প্রচেষ্টা।

আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব ২০২৪। আর এই উপলক্ষে বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলাম আমরা অনেকেই। এ যেন বিস্ময়কর, অভাবনীয়, অভূতপূর্ব এক সংবাদ সম্মেলন। প্রেসক্লাবের কনফারেন্স রুমটি যেন উপচে পড়ছিল সাংবাদিকদের ভিড়ে। সংবাদ সম্মেলন শেষে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক তাঁর অফিস রুমে আমাদের মধ্যাহ্ন ভোজের নিমন্ত্রণ করেছিলেন। সেখানে আমাদের সবাইকে বলছিলেন, তাঁর সাংবাদিকতা জীবনের চল্লিশ বছরে এমন জনাকীর্ণ আয়োজন দেখেননি।  
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উৎসবের প্রধান উপদেষ্টা ডা. জিয়াউদ্দীন আহমেদ। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। মিট দ্য প্রেসে অংশ নিতে ভারত থেকে আসেন দুই বাংলার জনপ্রিয় অভিনয়শিল্পী ঋতুপর্ণা সেনগুপ্তা, চলচ্চিত্র নির্মাতা রেশমী মিত্র ও সুপরিচিত বিনোদন সাংবাদিক শর্মিলা মাইতি।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উৎসব আয়োজক কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত লেখক, মুক্তিযোদ্ধা ড. নূরুন নবী, অভিনয়শিল্পী লুতফুন নাহার লতা ও কানাডা থেকে আগত দেশেবিদেশে টিভি চ্যানেলের প্রধান সম্পাদক নজরুল মিন্টু, উৎসবের সমন্বয়কারী মো. আবদুল হামিদ, অনুষ্ঠান সহযোগী স্বাধীন মজুমদার ও এলি বড়ুয়া এবং ঢাকা ও কলকাতা কো-অর্ডিনেটর যথাক্রমে পিয়াল হোসেন ও শর্মিষ্ঠা ঘোষ। সংবাদ সম্মেলন আলোকিত হয়েছিল আরও একজনের উপস্থিতিতে, তিনি হলেন বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা, দুইবার জাতীয় পুরস্তারপ্রাপ্ত এবং আমাদের উৎসবের জুরি বোর্ডের সদস্য মোরশেদুল ইসলাম।
নিউইয়র্ক থেকে পুরো সংবাদ সম্মেলনটির ব্যবস্থাপনায় যুক্ত ছিলেন উৎসবের আহ্বায়ক গোপাল সান্যাল ও প্রধান সমন্বয়কারী হাসানুজ্জামান সাকী। সঙ্গে ছিলেন সমন্বয়ক স্বীকৃতি বড়ুয়া, জাহেদ শরীফ, সুখেন জোসেফ গোমেজ, শুভ রায়, সাহানা ভট্টাচার্য্য ও মিডিয়া কোঅর্ডিনেটর পিনাকী তালুকদার।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft