সোমবার ২২ এপ্রিল ২০২৪
৯ বৈশাখ ১৪৩১
জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্্যাপন উপলক্ষে কুমিল্লায় প্রস্তুতিমূলক সভা
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ১:৩৫ এএম |


 জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্্যাপন উপলক্ষে কুমিল্লায় প্রস্তুতিমূলক সভা
২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্্যাপন লক্ষ্যে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটি কর্তৃক আয়োজিত প্রস্তুতিমূলক সভা গতকাল জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোছাঃ নাসরিন জাহান।
বক্তব্য রাখেন- কুমিল্লা বিশেষ জজ আদালত এর বিচারক বিশেষ জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) বেগম সামছুন্নাহার, জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এর বিচারক (জেলা জজ ও দায়রা জজ) মোছাঃ মরিয়ম-মুন-মুঞ্জুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মোয়াজ্জেম হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, চেয়ারম্যান শ্রম আদালত (জেলা ও দায়রা জজ) হাবিবুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ রোজিনা খান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাহাঙ্গীর হোসেন,  অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোছাঃ ফরিদা ইয়াসমিন, যুগ্ম জেলা জজ তাওহীদা আক্তার, যুগ্ম জেলা জজ মোঃ ইমাম হাসান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি সহকারী কমিশনার সোনিয়া হক, সিভিল সার্জনের প্রতিনিধি মেডিকেল অফিসার ডাঃ মোঃ মেহেদী হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, পাবলিক প্রসিকিউটর মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম ভূইয়া, অতিরিক্ত জি,পি সাহিদা আনোয়ার, সিনিয়র তথ্য অফিসার নাছির উদ্দিন, সিনিয়র জেল সুপার মোঃ আব্দুল্লাহ-আল-মামুনসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব এফ এম শেফায়েত ছালাম।
জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোছাঃ নাসরিন জাহান বলেন, প্রতি বছরের ন্যায় ২৮ এপ্রিল ২০২৪ রবিবার দেশের আপামর জনসাধারণকে সরকারি আইনি সহায়তা কার্যক্রম সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ‘‘জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪’’ উদযাপিত হতে যাচ্ছে। দিবসটি উদ্্যাপন উপলক্ষ্যে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটি বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, দিন ব্যাপী লিগ্যাল এইড মেলা (২৮ এপ্রিল ২০২৪), সেরা প্যানেল আইনজীবী পুরুস্কার প্রদানসহ ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে।
সভায় সভাপতি অসহায়, দরিদ্র মানুষের বিচার প্রাপ্তির অধিকার নিশ্চিত করতে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম ও জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য তুলে ধরেন। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য দিবসটি কার্যকরভাবে পালন করতে সকলকে উল্লেখযোগ্য ভূমিকা রাখার আহবান জানান। বিজ্ঞ বিচারকগণ, জেলা ম্যাজিস্ট্রেটের প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, সিভিল সার্জনের প্রতিনিধি, সিনিয়র জেল সুপার, সিনিয়র তথ্য অফিসারসহ রাষ্ট্রের সংশ্লিষ্ট সকল বিভাগ দিবসটি সুষ্ঠুভাবে পালনের জন্য বিভিন্ন প্রস্তাব উত্থাপন করেন ও স্কতঃস্ফূর্তভাবে সার্বিক সহযোগীতার অঙ্গীকার করেন।















সর্বশেষ সংবাদ
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া
ঢাবির সুইমিং পুলে নেমে শিক্ষার্থীর মৃত্যু
বৃষ্টির প্রার্থনায় চোখের পানি ঝরালো মুসল্লিরা
৯ বছর পর ওমরাহ পালনে সৌদি যাচ্ছে ইরানিরা
কুমিল্লা মেডিকেলে শিশু ওয়ার্ডে ধারণ ক্ষমতার ৩ গুন রোগী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে:স্বাস্থ্যমন্ত্রী
দাম কমানোর ২৪ ঘণ্টা ব্যবধানে ফের বাড়ল স্বর্ণের দাম
বাড়ির পাশের গাব গাছে মিলল শ্রমিক লীগ নেতার ঝুলন্ত মরদেহ
সদরে তিন পদেই একক প্রার্থী
প্রশ্ন করাই সাংবাদিকতা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft