মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
বুড়িচংয়ে এইচএসসি ও সমমান পরীক্ষায় অনুপস্থিত ৩১ জন
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ১২:০২ এএম |


রোববার সারাদেশের ন্যায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলার এইচএসসি ও সমমান পরীক্ষা উপজেলার ৮ টি কেন্দ্রে সুষ্ঠু সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোন কেন্দ্রে কোন পরীক্ষার্থীর কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নাই। এবারের পরীক্ষায় মোট ৩১৩৭ জনের মধ্যে অংশ গ্রহণ করেন ৩১০৬ জন। মোট অনুপস্থিত ছিল ৩১ জন।
প্রথম দিনে এইচএসসি পরীক্ষার্থীদের ছিল বিষয়  বাংলা প্রথম পত্র, আলিম পরীক্ষায় ছিল কুবআন মজিদ এবং ভোকেশনাল বিএম ছিল বিষয় বাংলা প্রথম পত্র।
এরশাদ ডিগ্রি কলেজ  কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৩৮৪ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৮২ জন। অনুপস্থিত ২ জন, সোনার বাংলা কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৩৬৮ জন, এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৬৮ জন অনুপস্থিত ছিল নাই,কালিকা পুর আব্দুল মতিন খসরু কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫২৫ জন এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫২৪ জন পরীক্ষার্থী, অনুপস্থিত ছিল ১ জন। নিমসার জুনাব আলী কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৭৪৬ জন পরীক্ষার্থী এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৭৪২ জন্য অনুপস্থিত ছিল ৪ জন।,পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫৭২ জন পরীক্ষার্থী এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫৬৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল ৭ জন।
অপর দিকে বুড়িচং ইসলামিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১৮৬ জন পরীক্ষার্থী এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল ১০ জন, কোরপাই কাকিয়ায় চর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার কেন্দ্র থেকে এবার মোট পরীক্ষার্থী ছিল ১৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এর মধ্যে পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭ জন এবং  ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি কেন্দ্র থেকে এবার মোট ২০২ জন পরীক্ষার্থী মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন শত ভাগ পরীক্ষার্থী। অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
রোববার সকালে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার উপজেলার বিভিন্ন কলেজ কেন্দ্রের পরীক্ষার হল সমূহ পরিদর্শন করেন। এর মধ্যে পরীক্ষার কেন্দ্র হল যথাক্রমে - সোনার বাংলা কলেজ, বুড়িচং সিনিয়র মাদ্রাসা এবং এরশাদ ডিগ্রি কলেজ কেন্দ্র।













সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২