শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
৭ সেকেন্ডের গোলে বমগার্টনারের বিশ্বরেকর্ড!
প্রকাশ: সোমবার, ২৫ মার্চ, ২০২৪, ১২:৪৫ এএম |



শনিবার (২৩ মার্চ) রাতে সবচেয়ে দ্রুততম গোলের বিশ্বরেকর্ড দেখল ফুটবল বিশ্ব। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র ৭ সেকেন্ডে ২৫ গজ থেকে দূরপাল্লার শটে অস্ট্রিয়ার ক্রিস্টফ বমগার্টনার এই বিশ্বরেকর্ড গড়েন। এটিকে আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে দ্রুততম গোল বলে দাবি করেছে সংবাদমাধ্যম বিবিসি। ২৪ বছর বয়সী এই মিডফিল্ডারের রেকর্ডবুকে নাম তোলার দিনে তার দলও জিতেছে ২-০ গোলে।
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয়েছিল স্লোভাকিয়া ও অস্ট্রিয়া। এই ম্যাচের আগে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে দ্রুততম গোলটি হয়েছিল ৭ সেকেন্ডে। ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে জার্মানির লুকাস পোডলস্কি দ্বিতীয় দ্রুততম গোলটি করেছিলেন।
এর আগের সপ্তাহের মঙ্গলবার ঘরের মাঠ ভিয়েনায় তুরস্ককে আতিথ্য দিয়ে জয় নিয়ে ফিরেছিল অস্ট্রিয়া। সর্বশেষ গতকালের ম্যাচ দিয়ে তারা টানা চার ম্যাচে জয় পেল। প্রতিবেশি দেশ জার্মানিতে চলতি বছরের জুনে আসর বসবে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের। তার আগে যে তারা প্রস্তুতি দারুণভাবেই সারছে সেটা বলাই যায়।
লের ম্যাচটি যদিও অস্ট্রিয়া খেলেছে স্লোভাকিয়ার মাঠে। স্বাগতিক দর্শকরা যখন পুরোপুরি সিটেও বসেননি, সেই মুহূর্তে তাদের স্তব্ধ করে দিয়ে সপ্তম সেকেন্ডে দ্রুততম গোলটি করেন আরবি লাইফজিগের তারকা বমগার্টনার। ম্যাচ শুরুর কিক-অফের পর তিনি সতীর্থের পাসে বল পান। সেখান থেকে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে গিয়ে বক্সের সামনে থেকে ডান পায়ের নিচু শট নেন বমগার্টনার। জোরালো শটটি কোনাকুনি গিয়ে জালে জড়ায়। তার বিশ্বরেকর্ড গড়া গোলের পর ম্যাচের ৮২তম মিনিটে আরেকটি গোল করেছেন আন্দ্রয়াস ভাইমান।

















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft