শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শিশুদের আইসক্রিমে ক্ষতিকর কেমিক্যাল
৫০হাজার টাকা জরিমানা ও কারখানা বন্ধ
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ১২:৪২ এএম |

 শিশুদের আইসক্রিমে ক্ষতিকর কেমিক্যাল
নিজস্ব প্রতিবেদক: বরফ কলের আড়ালে ক্ষতিকর কেমিক্যাল দিয়ে বানানো হচ্ছিল শিশুদের জন্য লোভনীয় আইসক্রিম আইস ললি। সেসব আইসক্রিমে আবার ব্যবহার করা হচ্ছিল কৃত্রিম রং এবং ঘন চিনি। বিভিন্ন প্রতিষ্ঠানের আইসক্রিমের প্যাকেট নকল ভাবে তৈরি করে সেগুলো আবার ব্যবহার করা হয়েছিল ভেজাল আইসক্রিম বিক্রিতে। কুমিল্লা জেলা বিএসটিআই ও ভ্রাম্যমান আদালতের অভিযানে এমন এক ভেজাল আইসক্রিম কারখানা সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়। কুমিল্লার মুরাদনগর উপজেলার হোসেন তলা গ্রামে কাকলি আইসক্রিম ফ্যাক্টরি নামে ফ্যাক্টরির মালিক মোঃ আব্দুর রাজ্জাককে জরিমানা করা হয়েছে ৫০ হাজার টাকা। ফ্যাক্টরি থেকে জব্দকৃত ১১ কার্টুন ম্যাংগো আইস ললি, কার্টুন ভেজাল স্পিড ড্রিংকস, রোবট ড্রিংকস ১১ কার্টুন, আইসক্রিম ১০ কার্টুন ধ্বংস করা হয়। এছাড়া কারখানা থেকে শিশুদের জন্য ক্ষতিকর দুই কেজি ঘন চিনি বা সোডিয়াম সাইক্লোমেট জব্দ করা হয়।
বিএসটিআই কুমিলা কার্যালয়ের প্রধান আব্দুল কে এম হানিফ জানান, রং বেরঙের মোড়কে আইসক্রিম তৈরি করে জন্য বিক্রি করা হচ্ছিল প্রত্যন্ত এলাকায়। আইসক্রিমের কোন ক্রিম দেয় হচ্ছিল না, বরং বরফের উপর ক্ষতিকর রং ও ঘনচিনি ব্যবহার করে বানানো হচ্ছিল এসব আইসক্রিম। অভিযুক্ত ফ্যাক্টরির মালিক কে এর আগেও দুইবার আইনের আওতায় আনা হয় । তিনি স্থান পরিবর্তন করে পালিয়ে এই আইসক্রিম ফ্যাক্টরি পরিচালনা করে আসছিলেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএসটিআই কুমিল্লা অফিসার কর্মকর্তা ইকবাল আহমদ, ফিল্ড অফিসার আরিফ উদ্দিন।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft