মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
বন্ধ থাকবে সাজেকের সব রিসোর্ট
প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:২৮ পিএম |

 বন্ধ থাকবে সাজেকের সব রিসোর্ট‘মেঘের রাজ্য’ খ্যাত রাঙামাটির সাজেকে অবকাশ যাপনে আসবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ জন্য নিরাপত্তার স্বার্থে সাজেকের সব রিসোর্ট-কটেজ আগামী ৮ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সফরের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
বাঘাইছড়ি উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শিরিন আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।
সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে ওই সময়ে নিরাপত্তাবলয় জোরদার রাখতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।
রাঙামাটি জেলা প্রশাসক বরাবরে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
সাজেক কটেজ মালিক সমিতির সহসাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন বলেন, ‘সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে পর্যটকের রুম বুকিং না দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। যেহেতু এখন পর্যটন মৌসুম। আমরা দাবি রেখেছি, একদিন সময় কমিয়ে দেওয়ার জন্য। কারণ, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে পর্যটকরা আসলে ৯ ফেব্রুয়ারি সকালে চলে গেলে ব্যবসায়ীরা কিছুটা কম ক্ষতিগ্রস্ত হবে। বিষয়টি প্রশাসন থেকে পরে জানাবে বলেছে।’
সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মন বলেন, ‘রাষ্ট্রপতির সাজেক সফর উপলক্ষে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি তিনি সাজেক সফর করবেন। ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি অফিসের নতুন চিঠি পাওয়ার পর বিষয়টি নিশ্চিত করা হবে। আমরাও সেইভাবে সকল প্রস্তুতি নিয়ে রেখেছি।’
উল্লেখ্য, এর আগে গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিন দিন রাষ্ট্রপতির সাজেক ভ্যালি সফরের শিডিউল থাকলেও পরে ‘অনিবার্য কারণবশত’ সফরটি স্থগিত করে রাষ্ট্রপতির কার্যালয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সাজেক কটেজ মালিক সমিতি। সাজেকে মোট ১৭১টি রিসোর্ট রয়েছে।












সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft