শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
সোমবার থেকে সারাদেশে নামবে বৃষ্টি
প্রকাশ: শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৭:২০ পিএম |

সোমবার থেকে সারাদেশে নামবে বৃষ্টিসারাদেশে চলমান তাপপ্রবাহ আরও দুই দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বিকেল থেকে আগামী রোববার বিকেল পর্যন্ত ঢাকার পশ্চিমাঞ্চলসহ খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ থাকবে। এই সময়ে বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিকর অবস্থা থাকবে। তবে আগামীকাল শনিবার দেশের পূর্বাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সারাদেশে বৃষ্টি হবে সোমবার।

আজ বিকেল ৫টায় আবহাওয়া অধিদপ্তর থেকে দেওয়া তাপপ্রবাহের সতর্কবার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়—৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা মাঝারি তাপপ্রবাহ। এ সময় ঢাকার তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
সোমবার থেকে সারাদেশে নামবে বৃষ্টি
আবহাওয়া অধিদপ্তর বলছে, গত কয়েক দিনে দেশের চার বিভাগের (ঢাকা, খুলনা, রংপুর, রাজশাহী) তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত বেড়েছে। এর আগে এপ্রিলের তাপপ্রবাহের সময় এসব বিভাগের কয়েকটি অঞ্চলের তাপমাত্রা ৪০ থেকে ৪৩ ডিগ্রি পার হয়েছিল।

তবে মে মাসের প্রথম সপ্তাহে বৃষ্টির কারণে তাপমাত্রা কমে আসে। কোনো কোনো অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে নেমে যায়। কিন্তু চলমান তাপপ্রবাহের কারণে আবারও তাপমাত্রা বেড়েছে। যদিও বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের কারণে তীব্র আকার ধারণ করেনি।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, ‘আগামীকাল শনিবারে সিলেট ও চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে যে চার বিভাগে তাপপ্রবাহ চলমান, সেই অঞ্চলগুলোতে বৃষ্টির জন্য আরও দুই দিন অপেক্ষা করতে হবে। সোমবার থেকে এসব অঞ্চলসহ সারা দেশেই বৃষ্টি হবে।’

ওমর ফারুক বলেন, ‘কোনো কোনো অঞ্চলে দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে নেমে এসেছিল। সেই অনুযায়ী গত কয়েক দিনে তাপমাত্রা বেড়েছে।’












সর্বশেষ সংবাদ
আগামী তিন দিন ৯টা থেকে ৩টা সরকারি অফিস
কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক কেন হেফাজতে, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft