শুক্রবার ১৯ জুলাই ২০২৪
৪ শ্রাবণ ১৪৩১
দিনাজপুরে একদিনেই সড়ক দুর্ঘটনায় নিহত ৮
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ১২:৩৬ এএম |


ঢাকা থেকে ৪২ জন যাত্রী নিয়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল যাচ্ছিল নাবিল পরিবহন নামের একটি বাস। পথে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে আমবোঝাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ছয়জন নিহত হন। আহত হন ২৮ জন। এ ঘটনার অদূরে ট্রাকের ধাক্কায় এক ভ্যানচালক ও দুপুরে ফুলবাড়িতে দুজনসহ জেলায় একদিনেই আটজন নিহত হয়েছেন।
শুক্রবার (৫ জুলাই) ভোর ৬টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের সড়কের সদর উপজেলার শশরা ইউনিয়নের চকরামপুর ও জালিয়াপাড়ায় এবং বিকেলে ফুলবাড়িতে পৃথক এ তিনটি দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন ট্রাকের চালক ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার মিত্রপট্টি গ্রামের মৃত সুরা মিয়ার ছেলে হাসু মিয়া (২৮), নাবিল পরিবহনের সুপারভাইজার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ মিলরোড এলাকার মৃত লন বাহাদুরের ছেলে রাজেশ বাহাদুর (৩০), বাসের যাত্রী পীরগঞ্জ উপজেলার দানেশ আলীর ছেলে মোহাম্মদ আলী (৫২), বোচাগঞ্জ উপজেলার জাহিদের মেয়ে বিভা (১০), চিরিরবন্দর উপজেলার খোচনা গ্রামের মমিনুলের পাঁচমাস বয়সী শিশু সায়মা মেহনাজ এবং ভ্যানচালক সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের স্বদেশ রায় (২৩)।
ফুলবাড়ির ঘটনায় নিহতরা হলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জি ইউনিয়নের পারুইল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ভটভটিচালক মেনহাজুল ইসলাম (৪০) ও একই থানার বালিঘাটা ইউনিয়নের নওনা গ্রামের গরু ব্যবসায়ী আমান হোসেন (৩০)।
খোঁজ নিয়ে জানা গেছে, ভোরের দিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে নাবিল পরিবহন একটি বাস ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল যাচ্ছিল। একই সময় বিপরীত দিক সদর উপজেলা থেকে আমবোঝাই একটি ট্রাক গোবিন্দগঞ্জের দিকে যাচ্ছিল। দুটি গাড়ি পাঁচ বাড়ি বাজারের শশরা এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা যাযন। এ ঘটনায় অন্তত ২৮ যাত্রী আহত হন। তারা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
এর আগে একই এলাকার চকরামপুর থেকে এক কিলোমিটার দূরে জালিয়াপাড়ায় একটি ট্রাকটি ধানবোঝাই ভ্যানকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ভ্যানচালক স্বদেশ রায় গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টায় তিনি মারা যান।
এদিকে দুপুর আড়াইটার দিকে ফুলবাড়ী থেকে একটি খালি ট্রাক দিনাজপুর যাচ্ছিল। একই সময় আমবাড়ি হাট থেকে ৯টি গরু নিয়ে একটি ভটভটি (ইঞ্জিনচালিত) ফুলবাড়ী হয়ে পাঁচবিবি যাচ্ছিল। পথে ফুলবাড়ী পৌর শহরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন উত্তর সুজাপুর এলাকায় এলে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাঁক ঘুরতে গিয়ে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় গাড়ির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।
দুর্ঘটনা আহত নাবিল বাসের যাত্রী খানসামা উপজেলার জান্নাতুন আরা বলেন, ‘ছোট ভাইয়ের বিয়ের দাওয়াত খেতে রাতে ঢাকা থেকে নাবিল পরিবহনে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হই। আমাদের দিনাজপুরে নামার কথা ছিল। কিন্তু পৌঁছার আগেই হঠাৎ একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। কয়েক সেকেন্ডের মধ্যে চোখের সামনে সব এলোমেলো হয়ে যায়। মাথায় ও বুকে আঘাত পেয়ে এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।’
এ বিষয়ে জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ বলেন, বাস দুর্ঘটনাটি ঘটার পেছনে বেশ কয়েকটি কারণ আমরা জানতে পেরেছি। এরমধ্যে অন্যতম চালকের আসনে হেলপারকে বসানো হয়েছিল। হেলপারের আসনে চালক বসেছিলেন। গাড়িটি বেপরোয়া গতিতে চলছিল বলে জানতে পেরেছি। হেলপার কাউসারকে রংপুরে রেফার করা হয়েছে।’
এদিকে দুর্ঘটনাটি তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলমকে প্রধান করে একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসক শাকিল আহমেদ জানান, তদন্ত কমিটি আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দেবে। পাশাপাশি নিহতদের দাফন ও আহতদের চিকিৎসার জন্য জেলা প্রশাসন থেকে আর্থিক সহযোগিতা করা হয়েছে।














সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft