মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
ছাত্রলীগ কর্মী ইজাজ হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন-বিক্ষোভ মিছিল
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ১২:৪৫ এএম |

 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় প্রকাশ্যে গুলি করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের মেধাবী ছাত্র আশরাফুল রহমান ওরফে ইজাজকে (২২) হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষার্থীসহ নানা  শ্রেনী-পেশার মানুষ অংশ নেন। মানববন্ধন চলাকালে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান আবদুর রশিদ ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন শোভন, মজলিশপুর ইউনিয়নের সাবেক চেয়্যারম্যান তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাসিম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম মিঠু, সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী খোকন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা হত্যা মামলার প্রধান আসামীসহ অন্যান্য আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের দাবি জানান। বক্তারা বলেন, আগামী ১৮ ঘন্টার মধ্যে মামলার সকল আসামীকে গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
উল্লেখ্য, গত ৫ জুন ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান শাহাদাৎ হোসেন শোভনের সমর্থকদের আনন্দ মিছিলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মী আশরাফুল রহমান ওরফে ইজাজকে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের পিতা আমিনুর রহমান বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ১৬ জনের নামউল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫জনকে আসামি করা হয়।
মামলায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল হোসেন ওরফে খোকাকে প্রধান আসামী এবং মিছিলে গুলি বর্ষনকারী জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি হাসান আল ফারাবী ওরফে জয়কে ২নং আসামী করা হয়েছে। এছাড়াও আরো ১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামি করা হয়েছে।
নিহত আশরাফুল রহমান ওরফে ইজাজ ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ¯œাতক (সম্মান) উদ্ভিদ বিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। পুলিশ ইতিমধ্যে হত্যা মামলার দ্বিতীয় আসামী জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি হাসান আল ফারাবী ওরফে জয়কে নেত্রকোনা থেকে গ্রেপ্তার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ মামলার আসামি গ্রেপ্তার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ মামলার আসামী, কুখ্যাত ছিনতাইকারি মোঃ রিগ্যান পাঠান (৩২)কে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার দুপুরে শহরের কান্দিপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত রিগ্যান পাঠান কান্দিপাড়া মাইমলহাটির মৃত ইয়াছিন পাঠানের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে কান্দিপাড়া এলাকায় অভিযান চালিয়ে রিগ্যানকে গ্রেপ্তার করা হয়। সে শহরের কুখ্যাত ছিনতাইকারি। তার বিরুদ্ধে সদর মডেল থানায় ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, ছিনতাই, মাদক, চুরি, অস্ত্র ও বিস্ফোরক আইনে ১৪ টি মামলা রয়েছে। বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।














সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২