মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০২৪, ১২:৩০ এএম |

 বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ

ইলিয়াছ আহমদ, বরুড়া।
কুমিল্লার বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৯ জুন বেলা ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া (কামাল) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা দঃ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও এস কিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি। এতে সঞ্চালনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং। এসময় অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত সচিব মোঃ সাব্বির রহমান, এলজিইডির সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল কাদের ও বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোঃ হুমায়ুন কবির।
এসময় উপস্থিত ছিলেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার, নব চির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিনুয়ারা বেগম, বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুস সালাম খান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাসরিন সুলতানা তনু, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদ হাসান, বরুড়া থানা অফিসার ইনচার্জ মোঃ রিয়াজুল ইসলাম চৌধুরী, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুরুজ্জামান বাহাদুর, বরুড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিন হোসেন, বরুড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মোঃ জালাল উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন ভুইঁয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন চন্দ্র সিংহ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ তরিকুল ইসলাম, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম মিঠু, আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বাদল, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, সহ অন্যান্য চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শুরুতে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সভা শেষে সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বরুড়া উপজেলাকে স্মার্ট ও আধুনিক বরুড়া হিসেবে গড়ে তুলতে কিছু প্রস্তাবনা তুলে ধরেন।
প্রস্তাবনাগুলো হচ্ছে বরুড়া উপজেলা সদর থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে প্রতিটি রাস্তা নির্মাণ, সংস্কার ও মেরামতে উভয় পাশে যথাযথ ভাবে খেয়াল রাখা যেন ছোট বা বড় ধরনের যানবাহন ওভারটেক ও চলাচনের জন্য পর্যাপ্ত পরিমাণে জায়গা রাখা। প্রতিটি রাস্তার পাশে নিয়ম মেনে ফিসারী করা এবং আইন অমান্য করলে যথাযত ব্যবস্থা গ্রহণ করা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার উন্নয়ন কাজে তদারকি জোরদার করা।
কিশোর গ্যাং প্রতিরোধে প্রশাসন ও পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সুশীল সমাজের নেতৃবৃন্দদের ভূমিকা রাখা, বরুড়া পৌর সদরের যানজট নিরসনে উপজেলা প্রশাসন পৌরসভা মেয়র, পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগের মাধ্যমে নিরসনে কাজ করতে হবে। চুরি ডাকাতি চিনতাই রোধ করতে পুলিশের টহল বৃদ্ধি করা এবং স্থানীয়ভাবে টিম গঠন করে কাজ করতে হবে।
রাত ১০টার পর ঘুরাঘুরি করা বা রাস্তায় অবস্থান নিলে ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদক প্রতিরোধে প্রশাসন, বরুড়া থানা পুলিশ, জনপ্রতিনিধিদের নিয়ে একযোগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।
জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নির্মিত কমিউনিটি ক্লিনিক সচল রাখার লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের নজরদারীতা বাড়ানো ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
বরুড়া পৌরসভা সদর সহ বিভিন্ন এলাকার খাল খনন ও দখলকারীদের হাত থেকে উদ্ধারে ব্যবস্থা নেওয়া।
প্রতি ৬ মাস পর পর উন্নয়ন কর্মকাণ্ডের রিপোর্ট জনসাধারণের মাঝে তুলে ধরতে হবে এবং প্রতিটি উন্নয়ন কাজের জবাবদিহিতা নিশ্চিত করা। শেষে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া কামাল বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারন করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরুড়া উপজেলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন এবং মাদক প্রতিরোধে বরুড়া থানা অফিসার ইনচার্জকে আগামী ৬ মাসের মধ্যে মাদক নির্মুলের আলটিমেটাম দেন। তিনি আরও বলেন, আমি নব নির্বাচিত চেয়ারম্যান হিসেবে অনেক কিছু না জানার বাহিরে থাকতে পারে তাই তিনি বরুড়ার উন্নয়নে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।













সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft