বৃহস্পতিবার ২০ জুন ২০২৪
৬ আষাঢ় ১৪৩১
ফেনী-নোয়াখালী মহাসড়কের ব্যয় বাড়লো ৩৬ কোটি টাকা
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ১২:০০ এএম |


ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের মহিপাল থেকে চৌমুহনী পূর্ব বাজার পর্যন্ত ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের ব্যয় ৩৬ কোটি ৫০ লাখ টাকা বাড়িয়েছে সরকার।
মঙ্গলবার (৪ জুন) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।
ক্রয় কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জাহেদা পারভীন সাংবাদিকদের জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ‘ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের (এন-১০৪) ২ লেন অংশ (মহিপাল হতে চৌমুহনী পূর্ব বাজার পর্যন্ত) ৪ লেনে উন্নতীকরণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের ব্যয় বাড়ানোর অনুমোদন দিয়েছে সরকার।
অতিরিক্ত সচিব জানান, ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের মহিপাল থেকে সেবারহাট রাস্তা চার লেনে উন্নীতকরণ, বেড়িবাঁধ প্রশস্তকরণ এবং উপরে তোলা, ফুটপাত প্রশস্তকরণ, ফুটপাত শক্তিশালীকরণ সারফেসিং কাজ, রাস্তার মাঝামাঝি, আরসিসি বক্স কালভার্ট নির্মাণ, পিসি গার্ডার ব্রিজ নির্মাণ, ইন্টারসেকশন বাস বে নির্মাণ, ওভারব্রিজ নির্মাণ, প্রতিরক্ষামূলক কাজ, ড্রেনেজ স্ট্রাকচার এবং রোড মার্কিং পেইন্ট, ট্রাফিক সাইন, সাইন পোস্ট, কিলোমিটার পোস্ট, কংক্রিট গাইড পোস্ট, ডিরেকশন সাইন, সিসি ক্যামেরা স্থাপন এবং ২০১৯-২০ সালে রোড ডিভিশনের অধীনে বৃক্ষরোপণের কাজ রয়েছে। মূল চুক্তিমূল্য ছিল ৩০৮ কোটি টাকা। ভেরিয়েশন বাবদ ব্যয় বেড়েছে ৩৬ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৬৯৬ টাকা। সংশোধিত চুক্তিমূল্য দাঁড়িয়েছে ৩৪৪ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৬৯৬ টাকা  যা মূল চুক্তি মূল্য থেকে ১১ দশমিক ৮৬ শতাংশ বেশি। সুপারিশ করা দরদাতা প্রতিষ্ঠান হলো ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড এবং শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড।












সর্বশেষ সংবাদ
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft