শনিবার ২৫ মে ২০২৪
১১ জ্যৈষ্ঠ ১৪৩১
যুগ্ম চ্যাম্পিয়নের পথে হকি শিরোপা!
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:৪৪ এএম |





ঢাকা প্রিমিয়ার বিভাগ হকি লিগে শিরোপা জটিলতা এখনো শেষ হয়নি। হকি ফেডারেশন বাইলজ অনুযায়ী সমান পয়েন্টধারী আবাহনী ও মেরিনার্সের মধ্যে প্লে আয়োজনের চেষ্টা করেছিল দুই বার। দুই দফায় ক্লাবগুলো অপরাগতা প্রকাশ করেছে। উদ্ভূত পরিস্থিতিতে আজ হকি ফেডারেশনের লিগ কমিটি জরুরি সভা অনুষ্ঠিত হয়।
লিগ কমিটির জরুরি সভা শেষে ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ বলেন, 'প্লে অফ সংক্রান্ত আবাহনী ও মেরিনার্সের চিঠি নিয়ে মূলত আজকের জরুরি সভা। এই সভায় তাদের চিঠি গুরুত্ব আকারে আলোচনা হয়েছে। উপস্থিত ক্লাবগুলোর মতামত ও আলোচনার প্রেক্ষিতে বিষয়টি গভর্নিং বডির সভায় প্রেরিত হয়েছে এবং সেখান থেকেই মূলত সিদ্ধান্ত আসবে।'
লিগের বাইলজে এবার স্পষ্ট প্লে অফ আয়োজনের কথা উল্লেখ ছিল। প্লে অফ আয়োজন না করে উল্টো ক্লাবের দাবিতে ফেডারেশন বাইলজ ভঙ্গের পথে কেন এমন প্রশ্নের উত্তরে ফেডারেশন সাধারণ সম্পাদক বলেন, 'আমরা এখনো সিদ্ধান্ত নেইনি। দুই ক্লাবই বাস্তবিক কিছু বিষয় তুলে ধরেছে বিদেশি খেলোয়াড়দের এনওসি, ভিসা। দুই ক্লাবই প্লে অফ খেলার জন্য অনেক সময় চেয়েছে। যা মূলত দেয়া সম্ভব নয় আমাদের অন্য কার্যক্রম রয়েছে। তাছাড়া লিগের বাইলজের ২৬ এর ক ধারায় রয়েছে নির্বাহী কমিটি প্রয়োজনে সিদ্ধান্ত নিতে পারে।’
১৫-২০ মে’র মধ্যে যে কোনো একদিন গভর্নিং বডির সভা হতে পারে বলে জানান সাধারণ সম্পাদক। শিরোপা নিষ্পত্তি ছাড়াও লিগে ডিসিপ্লিনারি সংক্রান্ত অনেক বিষয় উথাপিত হবে। সেখানে হকির আইকন রাসেল মাহমুদ জিমিকে বড় শাস্তি প্রদানের সুপারিশও রয়েছে বলে জানা গেছে।
মাঠের খেলার হকির টেবিলে সিদ্ধান্ত নতুন কিছু নয়। ২০১৮ সালে হকি লিগ শেষ হওয়ার কয়েক মাস পর গভর্নিং বডির সভায় লিগ শিরোপা নিষ্পত্তি হয়েছিল। সেবার মোহামেডান-মেরিনার্স ম্যাচ অসমাপ্ত ছিল। সেই অসমাপ্ত ম্যাচকে ড্র ঘোষণা করে মোহামেডানকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল।
এবার হকি লিগ শেষ হয়েছে ১৯ এপ্রিল। তিন সপ্তাহ পেরিয়ে গেলেও লিগের শিরোপা নিষ্পত্তি হয়নি। অঘোষিত ফাইনাল ম্যাচে মোহামেডান রিফিউজ টু প্লে করে। পরবর্তীতে ঐতিহ্যবাহী ক্লাবটি যুগ্ম শিরোপা প্রদানে বিরোধিতা করে আসছে। ফেডারেশনের সঙ্গে ক্লাবটির দূরত্ব সৃষ্টি হয়েছে। আজকের সভায় মোহামেডানের কোনো প্রতিনিধি ছিল না।














সর্বশেষ সংবাদ
ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামীকালের পরীক্ষা স্থগিত
কুমিল্লায় চাঁদাবাজির অভিযোগে ৯ মামলার আসামি অপু গ্রেফতার
সিম কার্ড কে আবিষ্কার করেছেন?
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রোববার
যৌতুক না দেয়ায় সন্তানসহ স্ত্রীকে তাড়িয়ে দিলেন স্বামী!
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আলোচনায় বসতে শিক্ষক সমিতিকে চিঠি দিলো কুবি প্রশাসন
আনার হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন এক কসাই
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সাবেক আইজিপি, সেনাপ্রধান, কাউকে বাঁচাতে যাবে না সরকার: কাদের
সৌদিতে পৌঁছেছেন ৩৯ হাজার হজযাত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft