শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
স্বস্তির জয় পেল কুমিল্লা স্পোর্টস একাডেমি
সাহাব উদ্দিন অপি।
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ১২:১৫ এএম |

স্বস্তির জয় পেল কুমিল্লা স্পোর্টস একাডেমি
কাজী উমাম স্মৃতি প্রথম বিভাগ ক্রিকেট লীগে নিজেদের শেষ ম্যাচে স্বস্তির জয় পেল কুমিল্লা স্পোর্টস একাডেমি। গতকাল (শনিবার) দুপুরে কুমিল্লা স্টেডিয়ামে চলমান টুর্নামেন্টের ১৯ নম্বর ম্যাচে ফ্রেন্ডস ফেয়ারের বিপক্ষে ৫ রানে জয় পায় দলটি। বৃষ্টিবিঘিœত আবহাওয়া অতিক্রম করে টসে জিতে ম্যাচের শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ফ্রেন্ডস ফেয়ার। বিপরীতে টসে হেরে শুরুতে ব্যাটিয়ের আমন্ত্রন পেয়ে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে কুমিল্লা স্পোর্টস একাডেমি।
কুমিল্লা স্পোর্টস একাডেমি দলের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলে দীপু মাইনাস। ২টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারিতে সাজানো ওপেনার মাইনাসের দুর্দান্ত ইনিংসে দারুণ সূচনা পায় কুমিল্লা স্পোর্টস একাডেমি। এছাড়া স্বপনের ব্যাটে ১৩, জাবেরের ব্যাটে ১১, সাবিতের ব্যাটে ১০ এবং সোহেবের ব্যাটে আসে ৮ রান। পাশাপাশি বোলিংয়েও দারুন করে কুমিল্লা স্পোর্টস একাডেমির বোলাররা। বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেয় জাবের। এছাড়া ২টি করে উইকেট পায় সাবিত ও স্বপন এবং ১টি উইকেট পায় শান্ত।
কুমিল্লা স্পোর্টস একাডেমি দলের দেওয়া ১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে ফ্রেন্ডস ফেয়ার। ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে ফ্রেন্ডস ফেয়ারের ওপেনার পিয়ালকে ফেরায় শান্ত। ১ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে ১৭ রানেই থামে পিয়ালের ইনিংস। দুর্দান্ত খেলতে থাকা আরেক ওপেনার সাগরকে ৪৬ রানে ফিরিয়ে ফ্রেন্ডস ফেয়ারের ওপেনিং পজিশন এলোমেলো করে দেয় কুমিল্লা স্পোর্টস একাডেমির অন্যতম সেরা বোলার জাবের। ১ বাউন্ডারি ও ৪ ওভার বাউন্ডারিতে সাগর করে ৪৬ রান। সাগরের পর টপ অর্ডারের আর কোনো ব্যাটার ভালো করতে পারেনি। টপ অর্ডারের সাকিবের ব্যাটে আসে ১১ রান এবং সজিবের ব্যাটে আসে মাত্র ২ রান। টপ অর্ডারের পর মিডল অর্ডারের আরেক ব্যাটার সাইমুনকে ফেরায় জাবের। টপ অর্ডারে সাগরের দুর্দান্ত কন্ট্রিবিউশনের পর মিডল অর্ডারে দারুণ খেলতে থাকে সাইমুন। তবে এবারও জাবেরের বোলিং নৈপূণ্যে সাজ ঘরে ফিরে ফ্রেন্ডস ফেয়ারের এই মিডল অর্ডার ব্যাটার। সাইমুনের পর ফ্রেন্ডস ফেয়ারের আর কোনো ব্যাটার সুবিধা করতে পারেনি। ফলাফল ৫ রানে জয় পায় কুমিল্লা স্পোর্টস একাডেমি। শুরুতে ফ্রেন্ডস ফেয়ার দলের হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি উইকেট পায় রুহান এবং ১টি উইকেট পায় জুয়েল রানা। ব্যাট হাতে ১১ রান এবং বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন জাবের।
শেষ ম্যাচে ফ্রেন্ডস ফেয়ারকে হারালেও এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ৪ ম্যাচের মধ্যে ২ জয় ও ২ হার নিয়ে টুর্নামেন্টের পয়েন্ট তালিকার নিচের সারির দল হিসেবে ইতিমধ্যেই বিদায় নিয়েছে কুমিল্লা স্পোর্টস একাডেমি। অপরদিকে টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ৪ ম্যাচে ১ হার ও ৩ জয় নিয়ে প্রথম দিকেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলে ফ্রেন্ডস ফেয়ার। সেমিফাইনালের অন্যতম দল হওয়ায় আজকের ম্যাচের পরাজয় ফ্রেন্ডস ফেয়ারের জন্য কোনো বাঁধা হয়ে দাড়াতে পারেনি।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft