রোববার ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১
সনাকের সাথে কুমেক হাসপাতাল কর্তৃপক্ষের অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি ও সকল স্তরে সুশাসন প্রতিষ্ঠার অঙ্গীকার
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১:১৩ এএম |



কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি এন্ড একাউন্টেবিলিটি (প্যাকটা)’ প্রকল্পের আওতায় গতকাল সোমবার দুপুরে সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লা এর সাথে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সাথে এক অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।
এরিয়া কোঅর্ডিনেটর প্রবীর কুমার দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সনাক কুমিল্লার স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটি আহবায়ক ও সনাক সদস্য বদরুল হুদা জেনু হাসপাতাল ভিত্তিক সনাক এর বিভিন্ন কার্যক্রম সভায় উপস্থাপন করেন।
তিনি সদ্য যোগদানকারী পরিচালককে অভিনন্দন জানিয়ে বলেন, নতুন পরিচালক একজন কর্মবীর মানুষ, তাঁর অধীনে হাসপাতালের উন্নয়নের জন্য সকলকে একযোগে কাজ করে যেতে হবে। এছাড়াও তিনি সনাকের পক্ষ থেকে সকল কার্যক্রমে অব্যাহত সহযোগিতার কথা পুর্নব্যক্ত করেন। আলোচনায় অংশ নিয়ে হাসপাতালের সদ্য যোগদানকারী পরিচালক ডা: সেখ ফজলে রাব্বি সনাকের সাথে কাজ করার অতীত অভিজ্ঞতার কথা সভাকে অবহিত করেন। তিনি বলেন, সনাক এর সহযোগিতার বাস্তবায়িত কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখার আশ^াস প্রদান করেন। আগামীতে ই-টিকেটিং ব্যবস্থা চালু, সুষ্ঠ বর্জ ব্যবস্থাপনা, ওয়ানস্টপ সার্ভিস চালুসহ, সেবাদাতা ও সেবাগ্রহীতাদের সাথে নিয়মিত কার্যকর মতবিনিময় সভার আয়োজনের কথা সভায় উল্লেখ করেন। তিনি হাসপাতালের সহকর্মীদের কাজে সন্তুুষ্টি জানিয়ে বলেন, সুশাসনের চর্চা বৃদ্ধির পাশাপাশি স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির এই ধারাবাহিকতা সকলে সম্মিলিতভাবে অব্যাহত রাখতে হবে। তিনি জানান, তথ্য ও অভিযোগ কেন্দ্রের পরিসর আরো বৃদ্ধি এবং হাসপাতালের দালাল চিহ্নিত করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি হাসপাতালের প্রত্যেকটি ইতিবাচক তথ্য জনগণের কাছে পৌঁছে দেওয়ার আহবান জানান। তিনি প্রত্যেকটি পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।
সনাক সভাপতি রোকেয়া বেগম শেফালী সদ্য যোগদানকারী পরিচালককে অভিনন্দন জানিয়ে বলেন, নতুন পরিচালক দক্ষ প্রশাসক, তাঁর দক্ষতা দিয়ে তিনি হাসপাতালের উন্নয়নে কাজ করবেন। সকল ধরনের ইতিবাচক কার্যক্রমে সনাকের সহযোগিতা অব্যাহত রাখার কথা জানান। মতবিনিময় সভায় উপ-পরিচালক ডা: মো: শাহজাহান, সহকারী পরিচালক ডা: নিশাত সুলতানা, ডা. মোহাম্মদ আলী টিপু, ডা. মো: মহিবুল্লাহ, ডা. মো. মাহাবুবুল আলম, এসিজির সমন্বয়ক দিদারুল হক রিমন, নাসিং সুপারভাইজার, ওয়ার্ড মাস্টার, প্রশাসনিক কর্মকর্তা, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন পর্যায়ের সেবাদানকারী প্রতিনিধিবৃন্দ, টিআইবি কর্মকর্তা ও ইয়েস প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 












সর্বশেষ সংবাদ
দেশকে বিপথে নেয়ার চেষ্টা করা হয়েছিল: প্রধানমন্ত্রী
কুমিল্লা কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালন
লাকসামে যুবককে গলা কেটে হত্যার অভিযোগ
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রোববার
ঘূর্ণিঝড় মোকাবিলায় ৬ জেলাকে বিশেষ প্রস্তুতির নির্দেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আনার হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন এক কসাই
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সিম কার্ড কে আবিষ্কার করেছেন?
বাজারে নতুন চমক নিয়ে হাজির বাজাজ
আজ জাতীয় কবির ১২৫তম জন্মবার্ষিকী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft