শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
কুমিল্লা চৌদ্দগ্রামে পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)'র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প
বশিরুল ইসলাম
প্রকাশ: রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ১১:৪৬ পিএম |


কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) নামক একটি বেসরকারি উন্নয়ন সংস্থার উদ্যোগে অতিদরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ২১ এপ্রিল সকাল সাড়ে ১০টায় সংস্থাটির কুমিল্লার চৌদ্দগ্রাম কাশিনগর শাখা অফিস প্রাঙ্গনে মেডিসিন, গাইনী ও চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগন দিন ব্যাপী প্রায় ৪ শতাধিক গরীব ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  করা হয়। বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডা: মো: মনিরুজ্জামান, ডা: সালমা আক্তার রিপা,  ডাঃ মেহেদী হাসান লিমন, ডাঃ মোঃ মুহিব সরকার, ডাঃ নয়ন কুমার, ডা: জাহিদুল ইসলাম, ডা. ইসমাইল ও আরও সহকর্মীবৃন্দ। পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)'র উপ পরিচালক কাজী আবদুর রহিম বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন এ সময় উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার মো: তরিকুল ইসলাম, শাখা ব্যবস্থাপক, এস.এম রাকিব হাসান, জোনাল হিসাবরক্ষক মো: রহিদুল ইসলাম, আইটি অফিসার মো: ইখতিয়ার উদ্দীন, হিসাব রক্ষক  মোঃ  শাহিন আলমসহ প্রমুখ।
উপ পরিচালক কাজী আবদুল রহিম বলেন, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)'র সকল শাখায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন তার ই ধারাবাহিকতায় কুমিল্লার চৌদ্দগ্রাম কাশিনগর শাখায় বিনামূল্যে প্রেসক্রিপশন, বিনামূল্যে ঔষধ ও চক্ষু রোগীদের বিনামূল্যে পাওয়ারের চশমা এবং ড্রপ বিতরণ করা হয়েছে। পল্লী মঙ্গল কর্মসূচী পিএমকে হসপিটালের প্রোগ্রাম ম্যানেজার মো: তরিকুল ইসলাম, বলেন পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)১৯৮৭ সালের ২৭ নভেম্বর প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন কর্মসূচির সাথে সাথে স্বাস্থ্য সেবা কর্মসূচি পালন করছেন। স্বাস্থ্য সেবা কর্মসূচির আওতায় মা ও শিশু স্বাস্থ্য সচেনতা, চক্ষু চিকিৎসা, গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ প্রদান করছে। শাখা ব্যবস্থাপক এস এম রাকিব হাসান বলেন, আমাদের শাখার সকল গ্রাহকদের মা ও শিশু, সকল বয়সের অতিদরিদ্র ও অসহায়দের চিকিৎসা সেবা দিচ্ছি। প্রতি বছর এ সেবা দিয়ে তাদের পাশে থাকতে চাই।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft