শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
চান্দিনায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন
রণবীর ঘোষ কিংকর
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১:০৩ এএম |

চান্দিনায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন
কুমিল্লার চান্দিনায় নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে মহান স্বাধীনতা দিবস। মঙ্গলবার (২৬ মার্চ) ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।
প্রত্যুষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, পৌর পরিষদ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন।
পরে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মঞ্চে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি। এসময় বেলুন ও পায়রা উড়িয়ে মাঠের কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। পরে মাঠে বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস কুচকাওয়াজ প্রদর্শণ করেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শারীরিক কসরত ও বর্ণাঢ্য প্রদর্শনী হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।
দুপুরে চান্দিনা আধুনিক পৌর কমিউনিটি সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, থানা অফিসার-ইনচার্জ (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার হাজী আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ভূইয়া, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft