শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
হোমনা প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১২:৫০ এএম |


কুমিল্লার হোমনায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
২৬ মার্চ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,হোমনা পৌরসভা,হোমনা থানা,  উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান  পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।
এ সময় সকল শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন শেষে দেশ ও জাতির কল্যান কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের সহকারি ইমাম হাফেজ মাওলানা আবদুল কুদ্দুস।
এ ছাড়াও হোমনা উপজেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের পক্ষ থেকে  শহীদদের স্মরণে শহীন মিনারে পুস্পস্তবক অর্পণ  শেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।   
পরবর্তীতে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে কুচ কাওয়াজ, ডিসপ্লে  ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।  এতে  অভিবাদন গ্রহন করেন ভ উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম,ইউএনও ক্ষেমালিকা চাকমা ও ওসি মো. জয়নাল আবেদীন।
পরে  সকাল ১১ টার দিকে  উপজেলা শিল্পকলা একাডেমীতে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনৃষ্ঠিত হয়। এতে ইউএনও ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে  স্বাগক বক্তব্য রাখেন সহকারি কমিশনার( ভূমি) ইউছুফ হাসান।  পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম,  পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো, মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা,ওসি মো. জয়নাল আবেদীন, উপজেলা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল, সাবেক যুগ্ন সচিব বীরমুক্তিযোদ্ধা এ্যাড. মো. আলী আহাম্মদ  বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন ও হুমায়ুন করির খন্দকার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফজলুল হক মোল্লা প্রমুখ।
এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা ও পরিবার,রাজনৈতিক নেতৃবৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft