শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
সারাদেশে চালের অবৈধ মজুত প্রতিরোধে অভিযান, জরিমানা
প্রকাশ: শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৬ এএম |


চালের অবৈধ মজুত প্রতিরোধে সারাদেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়েছে খাদ্য মন্ত্রণালয়। অভিযানে কয়েক ডজন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জরিমানা আদায় করা হয়েছে ২ লাখ ৩ হাজার টাকা।
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) খাদ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
এরমধ্যে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলায় ১৮টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। মূল্য তালিকা না থাকায় এ জেলায় কয়েকটি দোকানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ফরিদপুরে ১৭টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অতিরিক্ত মজুতের কারণে ৬ হাজার টাকা এবং মানিকগঞ্জে একটি প্রতিষ্ঠানের ফুডগ্রেইন লাইসেন্স না থাকায় ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে, কুষ্টিয়ায় ভেড়ামারা উপজেলায় ধান ও চালের মজুত সময়সীমার চেয়ে অধিক সময় রাখায় দুজন ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুডগ্রেইন লাইসেন্স না থাকায় একটি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নাটোর জেলার ৬৮টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুডগ্রেইন লাইসেন্সবিহীন ব্যবসা করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অনিয়মে পাবনা জেলায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে, নওগাঁ জেলায় ১৯টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অতিরিক্ত মজুত করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া কুড়িগ্রাম জেলায় ১৩টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। ফুডগ্রেইন লাইসেন্সবিহীন ব্যবসা করায় ও চালের নাম পরিবর্তন কারায় ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রংপুর জেলার ১২টি চালকল ও ৬টি আড়ত ও হাটবাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে কাউনিয়া উপজেলায় লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অভিযোগে দুইজন ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে, জামালপুর জেলার ১৪টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। ফুডগ্রেইন লাইসেন্সবিহীন ব্যবসা করায় ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft