বুধবার ১৭ জুলাই ২০২৪
২ শ্রাবণ ১৪৩১
ফুটওভার ব্রীজ ব্যবহারে সচেতন হওয়ার পরামর্শ হাইওয়ে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ পালিত
রণবীর ঘোষ কিংকর।
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১১ এএম |



মহাসড়ক পারাপারে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এমন অনাকাঙ্খিত দুর্ঘটনা রোধে ফুটওভার ব্রীজ ব্যবহারের সচেতন হওয়ার পরামর্শ দিলেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন এর সহকারী পুলিশ সুপার মাসুম সরদার।
বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ি মিলনায়তনে ‘সুশৃঙ্খল সুরক্ষিত মহাসড়ক’ এই শ্লোগানে অনুষ্ঠিত ‘ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন- ফুটওভার ব্রিজ থাকা সত্বেও ঝুঁকি নিয়ে অনেকেই মহাসড়ক পারাপার হচ্ছেন। মহাসড়কের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গ করে অনেক সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডিভাইডের উপর দেয়া ব্যারিকেট গুলোর জালি ভেঙে তার ভিতর দিয়ে যাতায়াত করছেন। এতে দূর্ঘটনার শিকার হয়ে অনেকর প্রাণ হারিয়েছেন। কেউ কেউ পঙ্গুত্ব বরণ করে জীবন যাপন করছেন। নিজের জীবন রক্ষার্থে সচেতনতায় এগুলো পরিহার করতে হবে এবং যেখানে ফুটওভার ব্রিজ আছে তা দিয়ে চলাচল করত হবে। চালক যারা আছেন মহাসড়কের নিয়ম মেনে গাড়িচালাতে হবে। উল্টোপথে কখনো গাড়ি চালাবেন না ও গাড়ির সর্বোচ্চ গতি ৮০ এর উপরে না উঠাতে নির্দেশনা দিয়েছেন চালকদের। সব শেষে চালকদের সচেতনতায় গুলো প্লে স্টোর থেকে হ্যালো এইচপি (ঐবষষড় ঐচ) নামের অ্যাপসটি মোবাইলে ডাউনলোড করে ইন্সটল করে রাখলে চলাচল পথে কখনো দুর্ঘটনার কবলে পড়লে কিংবা দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে বুঝতে পারলে অ্যাপসে থাকা জরুরি সাহায্য বাটনে চাপলে সঙ্গে সঙ্গে ওই অ্যাপস এর মাধ্যমে নিকটস্থ হাইওয়ে থানা বা ওখানকার ডিউটিরত অফিসারের কাছে বার্তা পৌঁছে যাবে। তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে যাবে দায়িত্বরত পুলিশের টিম।
ইলিয়টগঞ্জ হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মোঃ মনজুরুল আলম মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন ইলিয়টগঞ্জ হাইওয়ে থানা কুমিউনিটি পুলিশিং ফোরাম সভাপতি চান্দিনা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মোসলেহ্ উদ্দিন, সাধারাণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম।
এসময় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী জালাল উদ্দীন, ইলিয়টগঞ্জ হাইওয়ে কুমিউনিটি পুলিশিং ফোরাম মাধাইয়া বাসষ্ট্যান্ড সভাপতি কেএম জামাল।
ওপেন হাউজ ডে এর আলোচনায় বক্তারা সড়ক দুর্ঘটনা রোধকল্পে বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় পরিবহন মালিক, চালক, রাজনৈতিক নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।













সর্বশেষ সংবাদ
৫ তলার ছাদ থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেয় আন্দোলনকারীরা
প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা
কুবি'র শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ প্রত্যাখান
আজ পবিত্র আশুরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft