ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সমন্বিত প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন: জেলা প্রশাসক
আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ দায়িত্ব পালন করেছে: পুলিশ সুপার
Published : Wednesday, 29 December, 2021 at 12:00 AM, Update: 29.12.2021 12:22:43 AM
সমন্বিত প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন: জেলা প্রশাসকজহির শান্ত / তানভীর দিপু ||
শঙ্কা ও উৎকণ্ঠার মাঝে কুমিল্লায় অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলো সংঘাতমুক্ত হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি বলেন, নির্বাচন ঘিরে মানুষের মাঝে একটা চাপা আতঙ্ক ছিলো। কিন্তু নির্বাচন সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টায় কুমিল্লায় শান্তিপূর্ণ পরিবেশে সংঘাতমুক্ত নির্বাচন হয়েছে। মানুষ সুশৃঙ্খলভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে। এটা সম্ভব হয়েছে সকলের সমন্বিত প্রচেষ্টার ফলে।
গতকাল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এসব কথা বলেন তিনি।
নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, কোনো কোনো কেন্দ্রে এমন ঘটনাও ঘটেছে যে, এক প্রার্থীর এজেন্ট নেই- কিন্তু সেই প্রার্থী ওই কেন্দ্রে পাশ করেছে। ব্রাহ্মণপাড়া, চৌদ্দগ্রাম ও দাউদকান্দিতে ঘটেছে এমন ঘটনা। এতে প্রমাণিত হয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।
নির্বাচন সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্ভব হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, ‘জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, নির্বাচন অফিস, র‌্যাব-বিজিবিসহ সংশ্লিষ্ট অন্যান্য সবাই আমরা একটি টিম হিসেবে কাজ করি। সবার সমন্বিত প্রচেষ্টার ফলেই নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা চেয়েছি, নির্বাচন ঘিরে যেনো সংঘাত না হয়, কারো যেনো প্রাণ না যায়, যেনো রক্ত না ঝরে।’
৪র্থ ধাপের নির্ঝঞ্ঝাট নির্বাচন নিয়ে জেলা পুলিশ ফারুক আহমেদ জানান, এটি আমাদের এটি আমাদের একটি সমন্বিত প্রচেষ্টার ফল। নির্বাচনের আগে থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যেকটি ইউনিট নির্বাচনী এলাকা পর্যবেক্ষণ এবং কোথাও কোনো ঝামেলার তথ্য থাকলে- সে ব্যাপারে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছে। এছাড়া নির্বাচনের দিনও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করেছে। সব থেকে বড় কথা হলো সাধারণ মানুষ তাদের ভোটাধিকার নিশ্চিত করতে কেন্দ্রে এসে সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছে। যে কারণে এই নির্বাচন সংঘাতমুক্ত হয়েছে।