ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আশরাফুলের ৭০, শফিকুলের ৫ উইকেট
Published : Sunday, 26 December, 2021 at 8:41 PM
আশরাফুলের ৭০, শফিকুলের ৫ উইকেটবাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল। প্রথম দিনে উত্তরাঞ্চলের পেসার শফিকুলের গতি ঝড়ে ১৬৬ রানেই শেষ হয়ে গেছে পূর্বাঞ্চলের প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেছেন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে পূর্বাঞ্চল। স্কোরবোর্ডে ১০ রান যোগ হতেই সাজঘরে ফেরেন অধিনায়ক ইমরুল (৫)। কোনও রান না তুলেই শামসুর রহমান (০) ও শাহদাত হোসেন (০) আউট হলে ভীষণ চাপে পড়ে তারা। অভিজ্ঞ আশরাফুল ও তরুণ আফিফ মিলে সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ৫৪ রান যোগ হতেই ফিরে সাজঘরের পথ ধরেন আফিফ (৩৭)। এরপর প্রীতম কুমারও ইনিংস লম্বা করতে পারেননি (২৬)। সপ্তম ব্যাটার হিসেব আশরাফুল আউট হতেই ১৬৬ রানেই থামতে হয়েছে পূর্বাঞ্চলকে। ১৬০ বলে ৯ চার ও ১ ছক্কায় আশরাফুল ৭০ রানের ইনিংস খেলেছেন।

উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে পেসার শফিকুল ইসলাম সর্বোচ্চ ৫টি উইকেট নিয়েছেন। এছাড়া সানজামুল ইসলাম তিনটি ও শরিফউল্লাহ দুটি উইকেট নিয়েছেন।

পূর্বাঞ্চলকে গুটিয়ে দিয়ে শেষ সেশনে দারুণ সূচনাও পেয়েছে উত্তরাঞ্চল। দিন শেষ হওয়ার আগে বিনা উইকেটে তাদের সংগ্রহও হয়ে গেছে ৭১। তানজিদ হাসান তামিম ৩৫ ও জুনায়েদ সিদ্দিকী ৩০ রানে অপরাজিত আছেন।