ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লার ২৬ ইউপিতে ভোট আজ
২০ ইউপিতে ১২৮ চেয়ারম্যান প্রার্থী, ৬ টি বিনা ভোটে
Published : Sunday, 26 December, 2021 at 12:00 AM, Update: 26.12.2021 12:05:30 AM
কুমিল্লার ২৬ ইউপিতে ভোট আজনিজস্ব প্রতিবেদক: উৎসাহ আর উৎকন্ঠায় আজ অনুষ্ঠিত হবে কুমিল্লার আদর্শ সদর, ব্রাক্ষণপাড়া ও চৌদ্দগ্রাম-এ তিন উপজেলায় ২৬ ইউনিয়ন পরিষদের (ইউপি) চতুর্থ ধাপের নির্বাচন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে রয়েছে সব ধরনের প্রস্তুতি। ইতোমধ্যে ১৩৫টি ঝুকিপূর্ণ কেন্দ্রে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত জনবল। ১৮ শ’ পুলিশ বাহিনীর সাথে কাজ করছে র‌্যাব-বিজিবি আনসারসহ অন্যান্য বাহিনীর সদস্যরা। মাঠে রয়েছেন ৪০ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রট।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তিন উপজেলায় ৬ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় নৌকা প্রতীকের ৩ জন ও ১ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। অপরদিকে চৌদ্দগ্রাম উপজেলায় বিনা ভোটে আওয়ামী লীগের ২ চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। তবে ব্রাহ্মণপাড়া উপজেলার ৮ ইউপিতে বিনা ভোটে কেউ নির্বাচিত হননি। ফলে তিন উপজেলার বাকি ২০ ইউপিতে মোট ১২৮ প্রার্থী চেয়ারম্যান পদে লড়ছেন।
জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে মুসলিমা জানান, নির্বাচন সুষ্ঠ সুন্দর অবাধ ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে ৪০ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নির্বাচনী মাঠে কাজ করছে।
জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ‘অবাধ, সুষ্ট ও সহিংসতামুক্ত নির্বাচন করতে জেলা পুলিশের ১৮শ সদস্য কাজ করছে। তার পাশাপাশি অন্যান্য বাহিনী রয়েছে। প্রায় ১৩৫ টি ঝুকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠ নির্বাচনের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, পুলিশ র‌্যাব বিজিবি আনসারসহ বিভিন্ন বাহিনীর সমন্বয়ে প্রশাসন মাঠে তৎপর রয়েছে। আশা করি একটি অবাধ সুষ্ঠ সহিংসতামুক্ত সুন্দর একটি নির্বাচন হবে।