শনিবার ৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১
জয়ের অলরাউন্ড নৈপুণ্যে সেমিফাইনালে সিডিএস
সাহাব উদ্দিন অপি।।
প্রকাশ: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৮:৪০ পিএম |

জয়ের অলরাউন্ড নৈপুণ্যে সেমিফাইনালে সিডিএসলুৎফুর রহমান জয়ের অলরাউন্ড নৈপুণ্যতায় শক্তিশালী ই.জেড ব্রাদার্সকে বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)। এবারের টুর্নামেন্টের প্রথম রাউন্ডে মাত্র ২ ম্যাচ খেলে ব্যাটে-বলে নৈপুণ্যতা ছড়িয়ে স্পট লাইটে এখন অলরাউন্ডার জয়। প্রথম ম্যাচে বল হাতে ২ ওভারে ১টি এবং ২য় ম্যাচে বল হাতে ৬.১ ওভারে নিয়েছে ৬টি উইকেট। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩২ বলে করে ১৯ রান এবং ২য় ম্যাচে ব্যাট হাতে ৩৬ বলে করে ১৮ রান। ২ ম্যাচে মোট উইকেট সংখ্যা ৭টি এবং মোট রান সংখ্যা ৩৭।

গতকাল (সোমবার) সকালে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চলমান কাজী উমাম স্মৃতি প্রথম বিভাগ ক্রিকেট লীগের ১৬ নম্বর ম্যাচে মুখোমুখি হয় এবারের টুর্নামেন্টের অন্যতম দুই শক্তিশালী দল সিডিএসএ (অনূর্ধ্ব-১৬) বনাম ই.জেড ব্রাদার্স। এ ম্যাচে ই.জেড ব্রাদার্সকে ১৩৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে যায় সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)।

দিনের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৪১.৪ ওভারে সব উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)। দলের হয়ে ব্যাট হাতে ৪ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে ৭৪ বলে সর্বোচ্চ ৫৯ রান করে তানভির। এছাড়া ইবনে মাহিম আসিফের ব্যাটে ২৩, রকির ব্যাটে ২০, জয়ের ব্যাটে ১৮, আরেফিনের ব্যাটে ১৭, হৃদয়ের ব্যাটে ১৩ এবং অতিরিক্ত থেকে আসে ৩৪ রান।

ব্যাট শেষে বল হাতে নৈপুণ্যতা ছড়িয়েছে জয়। সে একাই তুলে নেয় ৬টি উইকেট। ই.জেড ব্রাদার্সের ওপেনার রিফাতকে ৪ রানে এবং টপ অর্ডার ব্যাটসম্যান জিসানকে ফেরায় ৯ রানে। টপ অর্ডারের পর মিডল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডার ব্যাটিং লাইনআপকে পুরোপুরি লণ্ডভণ্ড করে দেয় এই বোলার। জয় ছাড়া ২টি করে উইকেট পায় আল-আমিন ও ফরহাদ।

অন্যদিকে সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)-র দেয়া ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২১.১ ওভারে মাত্র ৬৮ রানেই অলআউট হয়ে যায় ই.জেড ব্রাদার্স। এ ম্যাচে ব্যাট-বল ব্যর্থতায় সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে পারেনি দলটি। তবে তাদের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে ওয়াপদা ডিভিশন দলের বিপক্ষে জয় পেলে সেমিতে উঠবে ই.জেড ব্রাদার্স। ঐ ম্যাচে দু’দলের যেই জিতবে সেই যাবেবে সেমিফাইনালে।

সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)-র বিপক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ২৮ রান করে আরাফাত। এদিন আরাফাত ছাড়া আর কোনো ব্যাটসম্যান নিজেদের মেলে ধরতে পারেনি। তবে আরাফাত ব্যাটিংয়েই নয় শুরুতে বল হাতেও সিডিএসএ (অনূর্ধ্ব-১৬)-র টপ অর্ডার ব্যাটসম্যান লুৎফর রহমান জয়ের উইকেটটি তুলে নেয়। সে ছাড়া আবু বকর ২টি এবং ১টি করে উইকেট পায় নাফিজ, ইমাম, রহমান, জিসান ও জিহান। আজ ওয়াপদা এসির মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র।















সর্বশেষ সংবাদ
বড় জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ
লালমাইয়ে প্রবাসীর বাড়ির কেয়ারটেকারকে কুপিয়ে হত্যা
উপজেলা নির্বাচনে নাঙ্গলকোটে আনারস ও চশমা'র পথসভায় জনতার ঢল
কুমিল্লা বিশ্ববিদ্যালয় ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৬.৬৭ শতাংশ
চান্দিনায় 'খামারি' মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাদাগাদি করে নেয়া হচ্ছে কুবি কেন্দ্রের ভর্তি পরিক্ষা
কুমিল্লায় ডিবি পুলিশের গাড়িচাপায় ওয়ার্কসপ ব্যবসায়ীর মৃত্যু
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় বিষয়ে কুমিল্লায় মতবিনিময় সভা
কুমিল্লা বিশ্ববিদ্যালয় কবে খুলবে কেউ জানে না, অনিশ্চয়তায় শিক্ষার্থীরা
শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি’র হল টিউটরের পদত্যাগ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft