শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
অনুরাধা পড়োয়ালের সাথে গানে এআর রাহমানের স্টুডিওতে কণ্ঠ দিলেন আসিফ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১১:৫৫ পিএম আপডেট: ৩০.০৪.২০২৪ ১২:০৮ এএম |

অনুরাধা পড়োয়ালের সাথে গানে এআর রাহমানের স্টুডিওতে কণ্ঠ দিলেন আসিফউপমহাদেশের কিংবদন্তী সঙ্গীতশিল্পী অনুরাধা পড়োয়ালের সাথে একটি ডুয়েট গানে কণ্ঠ দিয়েছেন দেশের বাংলা গানের যুবরাজ খ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। ভারতের মুম্বাইয়ে ক্যাপ্টেন সুরেশ সামন্ত রোডে অবস্থিত সংগীতের কিংবদন্তি এআর রাহমানের কে এম স্টুডিওতে ঐ গানটিতে কণ্ঠ দেন আসিফ আকবর। গানটি আগামী ১৫ মে লন্ডনে এক অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করা হবে। রবিবার তিনি এআর রাহমানের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেন। 


লেবাননে একটি কনসার্টে গান করে দেশে ফিরেই ২৭ এপ্রিল মুম্বাইতে যান আসিফ। অনুরাধা পড়োয়াল ডুয়েট গানটিতে এর আগে কণ্ঠ দিলেও ভিসা না থাকায় মুম্বাইতে গিয়ে কণ্ঠ দিতে পারেন নি আসিফ আকবর। সে অসমাপ্ত কাজই এবার সমাপ্ত করলেন । সেই সাথে অর্জন করলেন চমৎকার অভিজ্ঞতা। 


এ আর রাহমানের মুম্বাইয়ের কে এম স্টুডিওতে গান রেকর্ডিং শেষে আসিফ ফেসবুকে লিখেছেন, ‘মুম্বাই এসেছি কিছু রেকর্ডিংয়ের কাজে। দুটো গানের ভয়েস দিলাম শ্রদ্ধেয় এ আর রাহমান স্যারের কে এম স্টুডিওতে। কমপক্ষে ১৫ হাজার স্কয়ার ফিটের সুবিশাল স্টুডিও। ভেতরে ঢুকেই মনটা ভালো হয়ে গেল, কী চমৎকার পরিবেশ! যাঁরা উনার কাছে মিউজিক ক্লাস করেন, তাঁদের জন্য ছাদে শেড দেওয়া সুন্দর খোলামেলা স্কুল। তাঁর ব্যক্তিগত স্টুডিওতে গাওয়ার অনুমতি পেয়েছি, এটা পরম সৌভাগ্য আমার জন্য। ভয়েস রুমের টেম্পারেচার কেমন হওয়া উচিত সেটার অভিজ্ঞতাও পেলাম।’


‘চিরদিনের সঙ্গিনী’ শিরোনামে গানটি লিখেছেন কবির বকুল। আর সুর ও সংগীত করেছেন সংগীত প্রেমীদের পরিচিত নাম সংগীত শিল্পী ও সংগীত পরিচালক রাজা কাশেফ। গানটি মেলোডিয়াস ডুয়েট বলে জানিয়েছেন রাজা কাশেফ। 

তিনি জানান, আগামী ১৫ মে লন্ডনে এক অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করা হবে। আসিফ আকবর সেখানেও থাকবেন । 


জানা গেছে, কিংবদন্তী সঙ্গীতশিল্পী অনুরাধা পড়োয়াল এ গানে কণ্ঠ দিয়েছেন কিছুদিন হলো। এর মধ্যে তিনি ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছেন। হয়তো আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নিবেন।  নব্বইয়ের দশকে ‘আশিকি’, ‘দিল হ্যায় কে মানতা নেহি’, ‘দিল’, সাজনের মতো চলচ্চিত্রে গান করে তুমুল জনপ্রিয়তা পান অনুরাধা পড়োয়াল। ‘আশিকি’ ছবির গানের অ্যালবাম ২০ মিলিয়নের বেশি বিক্রি হয়। ‘নজর কে সামনে’, মুঝে নিন্দ না আয়ে’, ‘দিল হে কি মানতা নেহি’, ‘বহুত প্যায়ার করতে হ্যায়’ ইত্যাদি গান এখনো সংগীত প্রেমীদের কণ্ঠে ধ্বনিত হয়। 


এদিকে বাংলাদেশে শীর্ষ জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের এটি তৃতীয় গান, যা ভারত থেকে মুক্তি পাবে। ২১ বছর আগে ভারতের আরেক নন্দিত শিল্পী কবিতা কৃষ্ণমূর্তির সাথে ডুয়েট করেছিলেন আসিফ। সফল গায়িকা শ্রেয়া ঘোষালের সাথেও গান করেছেন। পাঁচ বছর আগে ভারতে আসিফের প্রথম একক গান মুক্তি পায়। ভারতের মুম্বাইয়ের গ্রিবস মিডিয়া অ্যান্ড প্রোডাকশনের অঙ্গ প্রতিষ্ঠান গ্রিবস মিউজিক বাংলা ‘অভিনয়’ শিরোনামে গানটি প্রকাশ করে। দুই মিলিয়নের বেশি ভিউ হয়েছিল গানটি। 

ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী, গীতিকার, সুরকার কবীর সুমন কণ্ঠশিল্পী আসিফের গানে মুগ্ধ হয়ে তার জন্য গান লিখেছিলেন। যা বাংলাদেশ থেকে মুক্তি পেয়েছে। 


ভারতের কিংবদন্তী সঙ্গীতশিল্পী অনুরাধা পড়োয়ালের সাথে গান করার সুযোগ পেয়ে খুশি আসিফ আকবর তাঁর ফেসবুক পেজে লিখেছেন, ‘আমার পরম সৌভাগ্য অনুরাধা ম্যাডামের সাথে গান গাওয়ার সুযোগ পেয়েছি। ধন্যবাদ রাজা কাশেফ ও রুবাইয়াৎ জাহানকে। কৃতজ্ঞঁতা শাহেদ ভাই ও  সাবাহ ভাবী।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft