শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
চট্টগ্রামে বৃষ্টিতে বন্ধ ম্যাচ
প্রকাশ: শুক্রবার, ৩ মে, ২০২৪, ৮:৪৩ পিএম |

চট্টগ্রামে বৃষ্টিতে বন্ধ ম্যাচচট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের ব্যাটিং লাইন আপকে ধসিয়ে দেয়ার পর রান তাড়ায় ব্যাট করছে বাংলাদেশ। তবে কিছুটা বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। তাতে আপাতত বন্ধ রাখা হয়েছে ম্যাচ।

শুক্রবার (৩ মে) পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে সব কটি উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১০ রান। জয়ের জন্য ১০২ বলে প্রয়োজন আরও ১১৫ রান।
 
এদিন টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছিল চার বছর পর বাংলাদেশে পা রাখা জিম্বাবুয়ে। ৪১ রানেই তারা হারিয়ে ফেলেছিল ৭ উইকেট। এরপর টাইগার বোলারদের সামলে জিম্বাবুয়েকে সম্মানজনক সংগ্রহ এনে দিতে অগ্রণী ভূমিকা রাখেন মাদানদে-মাসাকাদজা। মাদানদে ৪৩ ও মাসাকাদজা ৩৪ রান করেন।

শরিফুল ইসলামের ওভারে ৮ রান দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ওভার থেকেই আঘাত হানতে শুরু করে টাইগার বোলাররা। শেখ মেহেদী নিজের প্রথম ওভারেই তুলে নেন ক্রেগ এরভিনের উইকেট। ২ বল খেলে কোনো রান করতে পারেননি ক্রেগ।

এরপর আবারও খরুচে শরিফুল। দ্বিতীয় বার বল হাতে নিয়ে ১৩ রান খরচ করেন বাঁহাতি পেসার। তাসকিন আহমেদ নিজের প্রথম ওভারে দেন ৫ রান। ১৮ মাস পর জাতীয় দলে ফেরা সাইফউদ্দিন করেন দলীয় ৫ম ওভার। তার ষষ্ঠ বলে ফ্লিক করতে গিয়ে জয়লর্দ গাম্বি তাসকিনের হাতে ধরা পড়েন শর্ট ফাইন লেগে। ১৪ বলে ১৭ রান করেন গাম্বি।
পঞ্চম ওভারে বল হাতে নিয়ে আবার উইকেট পান শেখ মেহেদী। তার ওভারে রান নিতে গিয়ে রানআউট হন ব্রায়ান বেনেত (১৬)। সিকান্দার রাজাকে লিটন দাসের ক্যাচ বানিয়ে মেহেদী তুলে নেন নিজের দ্বিতীয় উইকেট। মেহেদীর মতো তাসকিনও জোড়া উইকেট পান নিজের দ্বিতীয় ওভার করতে এসে। টানা দুই বলে তিনি নেন শন উইলিয়ামস ও রায়ান বার্লের উইকেট। সফরকারীদের সপ্তম উইকেটটি নেন সাইফউদ্দিন। তাতে ১০ ওভারের আগেই চোখে সর্ষে দেখা শুরু হয় সিকান্দার রাজা বাহিনীর।
৭ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে যখন গুটিয়ে যাওয়ার দ্বারপ্রান্তে, তখন দাঁড়িয়ে যান ক্লাইভ মাদানদে ও মাসাকাদজা। শেষদিকে রীতিমতো ঝড়ো ব্যাটিংই করেন তারা। ১৮তম ওভারে রিশাদ হোসেনকে পিটিয়ে তুলেন ১৬। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা হজম করেন তাসকিন। পরের বলে দেন এক রান। তৃতীয় বলে তিনি উড়িয়ে দেন মাদানদের স্টাম্প। ৩৯ বলে ৬টি চারের মার খেলেন জিম্বাবুয়ের ব্যাটার।

সাইফউদ্দিনের বলে আউট হন ব্লেজিং মুজারাবানি। ইনিংসের শেষ বলে রানআউট হওয়া মাসাকাদজা ৩৮ বলে ২টি চারের পাশাপাশি ২টি ছয়ও হাঁকান। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন তাসকিন ও সাইফউদ্দিন। ২টি উইকেট নেন মেহেদী হাসান।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft