ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্যক্তি উদ্যোগে বিপন্ন মানুষের পাশে কুমিল্লার অনেকেই
স্টাফ রিপোর্টার।।
Published : Monday, 30 March, 2020 at 6:02 PM, Count : 4670
ব্যক্তি উদ্যোগে বিপন্ন মানুষের
পাশে কুমিল্লার অনেকেইকুমিল্লায় বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে ব্যক্তি উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন। ভয়াবহ করোনা বিপর্যয়ের মাঝে ঝুঁকি নিয়ে নিজের সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছেন মানুষের পাশে। ঝুঁকি নিয়ে নিজে ছুঁটে যাচ্ছেন। খোঁজ নিচ্ছেন। খাবার তুলে দিচ্ছেন। দিচ্ছেন হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সুরক্ষা সামগ্রী। বিপন্ন মানুষও তাঁদের এই সহায়তায় খুশি মনে সহায়তাকারীদের মঙ্গল কামনা করছেন।

কুমিল্লা শহরের চাঁনপুরে হালিমা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম হাসান টগর নিজ উদ্যোগে ১৫ শ’  পরিবারের হাতে তুলে দিয়েছেন খাদ্যপণ্য। অঘোষিত লকডাউনের প্রথম দিনেই ২৬ মার্চ তিনি শহরের চাঁনপুর, মোগলটুলি, গাংচর, পুরাতন চৌধুরী পাড়াসহ আশপাশের এলাকায় বিপন্ন মানুষের হাতে খাদ্যপণ্য তুলে দেন। তার এই খাদ্য পণ্যের মধ্যে ছিল পাঁচ কেজি চাউল, এক কেজি আটা, এক কেজি ডাল।
ইলেক্ট্রনিক পণ্য সামগ্রি প্রস্তুতকারী হালিমা টেলিকম ও হালিমা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম হাসান টগর জানান, আসলে প্রচারের জন্য এসব সাহায্য দেই নি। আমার এই প্রচেষ্টায় একজন বিপন্ন মানুষেরও যদি জীবন বাঁচে এতেই আমার এই প্রয়াসের সার্থকতা।

হেঁটে হেঁটে বিভিন্নস্থানে গরীব অসহায়সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সুরক্ষার সরঞ্জাম দিচ্ছেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট  আল মামুন। সাধারণ মানুষকে সচেতন করার জন্য এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য তিনি গত কয়েকদিন ধরে এলকোহল পেড, মাস্ক, হ্যান্ডগ্লোবস ও সার্জিকেল ক্যাপ দিয়ে আসছেন।
আল মামুন জানান, শুধু নিজে নিরাপদে থাকলে হবেনা। চারপাশের মানুষগুলো নিরাপদে না থাকলে একা নিরাপদে থাকা কোনভাবেই সম্ভব না। নিজেকে নিরাপদে রাখতে হলে চারপাশের মানুষকে ও নিরাপদে থাকার ব্যবস্থা করতে হবে। আল মামুন আরো জানান, তিনি এ পর্যন্ত সাধারণ মানুষকে ১ হাজার এলকোহল পেড, দেড় শ’ পিস মাস্ক, ২ হাজার পিস হ্যান্ড গ্লোবস ও ২ শ’ সার্জিক্যাল ক্যাপ দিয়েছেন। আল্লাহর সন্তুষ্টির জন্য মানুষকে দেখানোর জন্য এগুলো করছেন না তিনি।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের প্রাক্তণ ছাত্রলীগ নেতা আশিকুর রহমান ভূইয়া জুয়েল সোমবার দুপুরে অন্তত ২ শ’ অসহায় দরিদ্র ছিন্নমূল মানুষের হাতে খাবার তুলে দিয়েছেন। কুমিল্লা রেলওয়ে স্টেশনের সামনে ভরপুরে রোদে পুড়ে অসহায় জীবনযাপনকারী এ সব মানুষ খাবার পেয়ে খুবই খুশি হতে দেখা গেছে।

হতদরিদ্র, দিনমজুরদের ঘরে খাবার পৌঁছানোর প্রচেষ্টায় কাজ করে যাচ্ছেন কুমিল্লার বুড়িচংয়ের মোকাম ইউনিয়নের মানবতা তরুণ স্বেচ্ছাসেবীদের একটি দল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিল্লাল হোসেনের উদ্যোগ ও নির্দেশনায় স্বেচ্ছাশ্রমে চলেছে এ কাজ। এ ইউনিয়নের ২৭টি গ্রামের প্রায় ৭ শ’ পরিবারকে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, সাবান ও নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী দেওয়ার পরিকল্পনা রয়েছে তাদের।
আগামী ৩ এপ্রিলে এসব সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কথা রয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft