ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চাঁদপুরগামী লঞ্চের তলদেশে ছিদ্র আতঙ্কে যাত্রীদের ছুটোছুটি
Published : Friday, 28 February, 2020 at 12:00 AM, Count : 50
মানিক দাস ॥ চাঁদপুর থেকে ঢাকাগামী এমভি বিউটি অব ইমা-২ নামের লঞ্চের তলদেশে ছিদ্র হয়ে পানি ঢোকার ঘটনা ঘটেছে। দুর্ঘটনা এড়াতে সাড়েং কোনোমতে লঞ্চটি নদীর পাড়ে নিতে সম হয় ও যাত্রীদের নামিয়ে দেয়। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) লঞ্চটি বিকাল ৪ টার দিকে মুন্সীগঞ্জের কাছাকাছি পৌঁছলে এ ঘটনা ঘটে।
লঞ্চের ভুক্তভোগী যাত্রীরা জানান, দুপুর দেড়টায় লঞ্চটি ঢাকার উদ্দেশে চাঁদপুর ছেড়ে এসেছিল। বিকেল ৪ টার দিকে মুন্সীগঞ্জের কাছাকাছি পৌঁছলে লঞ্চের তলদেশ ফুটো হয়ে যায়। ফুটো দিয়ে দ্রুত গতিতে পানি ঢুকতে থাকে। এমন খবরে যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
যাত্রীরা জানান, লঞ্চটি কোনো মতে মুন্সীগঞ্জ ঘাটের কাছে ভিড়াতে সম হন সারেং। এরই মধ্যে লঞ্চটি একদিকে কাত হয়ে যায়। যাত্রীরা হুরোহুরি করে ঘাটে নামতে সম হয়। যাত্রীদের ােভ থেকে বাঁচতে লঞ্চের সব স্টাফ পালিয়ে যায়।
ভুক্তোভোগী যাত্রীরা বলেন, ‘বড় ধরনের বিপদ থেকে রা পেয়েছে কয়েকশত মানুষ। আমাদের বিপদে ফেলেই লঞ্চের সব স্টাফ পালিয়ে যায়। পরে অনেক বিড়ম্বনা ও কষ্ট ভোগ করে ঢাকায় পৌঁছাতে পেরেছি। বিশেষ করে নারী ও শিশুদের বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে।
এমভি বিউটি অব ইমা-২ লঞ্চটি সোনার তরী নামে পরিচালিত এবং ফিটনেসহীন মেয়াদোত্তীর্ণ বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, ইমা-২ এর মতো ঢাকা- চাঁদপুর রুটে একাধিক মেয়াদোত্তীর্ণ লঞ্চ চলছে। এসব লঞ্চের নেই কোনো ফিটনেস। ধারণমতার অতিরিক্ত যাত্রী উঠিয়ে বিপদে ফেলা হয় তাদের। এমন একটি লঞ্চের নাম -মেঘনা রানী। ফিটনেসহীন লঞ্চটি যাত্রী পরিবহনে সম্পূর্ণ অম হলেও সংশ্লিষ্টদের ম্যানেজ করে ঢাকা- চাঁদপুর রুটে প্রতিদিনই চলাচল করছে। ঢাকা থেকে সকাল ৮ টায় ছেড়ে যাওয়া এই লঞ্চটিতে মাথা সোজা করে হাঁটারও উপায় নেই।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft