ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
খেলনা পিস্তল দেখিয়ে চাঁদাবাজি!
Published : Thursday, 27 February, 2020 at 12:00 AM, Update: 27.02.2020 2:17:02 AM, Count : 341
খেলনা পিস্তল দেখিয়ে চাঁদাবাজি! তানভীর দিপু ||
খেলনা পিস্তল, সেনাবাহিনীর ইউনিফর্ম পড়া ফটোশপড ছবি, র‌্যাব পরিচয়ে আইডি কার্ডÑ চুলের কাট আর দেহ গড়নে যদি কোন আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যের পরিচয় যে কেউ ভড়কে যেতে পারে। এমন “ভুয়া” পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিলো মোঃ মোশারফ হোসেন ওরফে রঞ্জু। এমনভাবেই খেলনা পিস্তল দেখিয়ে চাঁদাবাজির সময় জনতার কাছে ধরা পরেছে এই “ভুয়া র‌্যাব”। গত বুধবার রাতে মোঃ মোশারফ হোসেন নামের ওই চাঁদাবাজ র‌্যাব পরিচয় দিয়ে কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকার একটি আবসিক হোটেলে চাঁদাবাজির সময় ধরা পরে। নিজেকে আসল র‌্যাব প্রমান করার জন্য ব্যবহার করে আসছিলো সেনাবাহিনীর পোশাক পরা ভুয়া আইডি কার্ডও।  তবে তার আচরন ও কথাবার্তায় সন্দেহ হলে যমুনা আবাসিক হোটেলের ষ্টাফরা তাকে আটক করে র‌্যাব কুমিল্লা অফিসকে খবর দেয়। পরে আসল র‌্যাব এসে আটক করে এই ভুয়া র‌্যাবকে।
র‌্যাব জানায়, বুধবার রাতে যমুনা আবাসিক হোটেলের ম্যনেজার এর কাছে ০১ জন ব্যাক্তি র‌্যাব পরিচয়ে চাঁদা দাবি করলে বিষয়টি তার সন্দেহ হওয়ায় কুমিল্লা র‌্যাব অফিসে ফোন করে । পরে র‌্যাবের একটি দল সেখানে গিয়ে মোঃ মোশারফ হোসেন ওরফে রঞ্জু(২৫) নামে ওই চাঁদাবাজকে আটক করে। সে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কংশনগর এলাকার নজরুল ইসলামের ছেলে। আটক হওয়ার সময় তার কাছ থেকে ০১টি খেলনা পিস্তল, চাঁদাবাজির নগদ ৪ হাজার টাকা, সেনাবাহিনীর ভুয়া আইডি কার্ড, ফটোশপড সেনাবাহিনীর পোশাক পরিহিত ছবি ও  ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে উদ্ধারকৃত খেলনা পিস্তল, সেনাবাহিনীর ভূয়া আইডি কার্ড ও ফটোশপড সেনাবাহিনীর পোশাক পরিহিত ছবি ব্যাবহার করে মিথ্যা র‌্যাব পরিচয় দিয়ে এসব হোটেলে চাঁদাবাজির চেষ্টা করছিল। চাঁদাবাজ মোশারফ হোসেন এর আগেও বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করেছে। শাসনগাছা ও এর পার্শ্ববর্তী এলাকায় সে এর আগেও চাঁদাবাজির ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান,  র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজি সংক্রান্ত অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় এই ভুয়া র‌্যাবকে আটক করা হলো।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft