সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
ফিক্সিংয়ের সন্দেহে মালিক গ্রেপ্তার, মোস্তাফিজের এলপিএলে চুক্তি বাতিল
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৬:১৮ পিএম |

ফিক্সিংয়ের সন্দেহে মালিক গ্রেপ্তার, মোস্তাফিজের এলপিএলে চুক্তি বাতিলগত ২১ মে (মঙ্গলবার) লঙ্কান প্রিমিয়ার লীগের (এলপিএল) নিলাম শেষ হয়। যেখানে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে কিনেছে কলম্বো স্ট্রাইকার্স, আর নিলামের আগেই বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে দলে টেনেছে ডাম্বুলা থান্ডার্স।

এই নিলামের পরদিনই আজ এসেছে বড় এক খবর। মোস্তাফিজের দল ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমানকে আজ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। এর পরপরই ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিল করেছে এলপিএল।

এই ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিলের প্রভাব মোস্তাফিজদের ওপর কীভাবে পড়বে, সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি। তবে সাধারণ ধারণা অনুযায়ী, ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল মানে ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে মোস্তাফিজদের চুক্তিরও আর বৈধতা থাকে না।  

ক্রিকইনফো জানাচ্ছে, কলম্বোতে আজ এক ফ্লাইটে চড়ার আগে গ্রেপ্তার করা হয় তামিম রহমানকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ এলপিএলেই ফ্রিক্সিংয়ের। যদিও অভিযোগের বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। প্রসঙ্গত, ২০১৯ সালে আইন করে খেলাধুলায় ফিক্সিংকে আইনগতভাবে অপরাধ হিসেবে স্বীকৃতি দিয়েছে শ্রীলঙ্কা।

তামিম রহমান বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক। তাঁকে ৩১ মে পর্যন্ত হাজতে রাখার নির্দেশ দিয়েছেন কলম্বোর ম্যাজিস্ট্রেটস কোর্ট।

গত এপ্রিলে বাংলাদেশি কয়েকজন উদ্যোক্তার মালিকানাধীন ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ কিনে নেয় ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজিটি। তামিম রহমান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের প্রতিষ্ঠাতা বলে জানাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইট।  

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ওয়েবসাইটে লিখেছে, ‘ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল), যেটি কার্যকর হবে এখন থেকেই। সিদ্ধান্তটা আসছে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়ে সাম্প্রতিক ঘটনাবলী এবং ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের প্রতিষ্ঠাতা তামিম রহমানের আইনি জটিলতার কারণে।’

নিলামে ডাম্বুলা থান্ডার্সের কেনা খেলোয়াড়দের নিয়ে কী সিদ্ধান্ত আসবে, তা এখনো জানা যায়নি। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ওয়েবসাইটে লিখেছে, ‘এই চুক্তি বাতিলকরণের ফলাফল কী হতে পারে, সে নিয়ে নিরলস কাজ করে চলেছে এলপিএল যাতে আসন্ন মৌসুমে মাঠের খেলার ওপর এর প্রভাব যতটা সম্ভব ক্ষীণ হয়।’

২০২৪ এলপিএলে ডাম্বুলা থান্ডার্সসহ মোট দল ছিল পাঁচটি। এর মধ্যে ডাম্বুলা থান্ডার্স ও গল মার্ভেলস এবার এসেছিল নতুন মালিকানায়। ডাম্বুলার ফ্র্যাঞ্চাইজিটির আগের নাম ছিল ডাম্বুলা অওরা, গল মার্ভেলসের আগের নাম ছিল গল গ্ল্যাডিয়েটর্স।

ডাম্বুলা অওরার খেলোয়াড়দের অনেককেই এবার নিলামের আগে ধরে রেখেছিল (রিটেইন) ডাম্বুলা থান্ডার্স, গতকালের নিলাম থেকে কিনেছে আফগানিস্তানের করিম জানাত ও হজরতউল্লাহ জাজাইকে। এর পাশাপাশি মোস্তাফিজুর রহমানসহ ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুসারা, আকিলা ধনাঞ্জয়া, দানুশকা গুনাতিলকা, নুয়ান প্রদীপের মতো খেলোয়াড়দেরও দলে টেনেছে ডাম্বুলা থান্ডার্স।












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft