মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
তানভীর দিপু
প্রকাশ: সোমবার, ১৭ জুন, ২০২৪, ১০:১২ পিএম |

দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাকমন্ত্রনালয়ের নির্দেশনায় বাইরের জেলা থেকে ঢাকা ঢুকতে দেয়া হচ্ছে না কোরবানির পশুর চামড়া। ফিরিয়ে দেয়া হয়েছে চামড়াবাহী শতাধিক ট্রাক-পিক আপ। চট্টগ্রাম বিভাগ থেকে রাজধানী ঢাকার প্রবেশদ্বার কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় আটকে দেয়া হয়েছে এসব চামড়াবাহী যানবাহন। আটক চামড়ার ট্রাক-পিকআপগুলো আবার স্ব স্ব স্থানে ফিরে চামড়া সংরক্ষণের জন্য্য নির্দেশনা প্রদান করা হচ্ছে।  কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষে কার্যক্রম মনিটরিং করছেন দাউদকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি)মোঃ জিয়াউর রহমান ও চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৌম্য চৌধুরী। 
দাউদকান্দি উপজেলা ভূমি কর্মকর্তা (সহকারী কমিশনার) মোঃ জিয়াউর রহমান জানান, ঈদ উল আযহার সন্ধ্যা ৬টা পর্যন্ত দাউদকান্দি টোলপ্লাজায় অন্তত ৭০টি চামড়াবাহী ট্রাক পিকআপ আটক করা হয়েছে। চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষীপুর, কুমিল্লাসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে চামড়া যাচ্ছিলো ঢাকায়। নির্দেশনা রয়েছে, চামড়া পঁচা রোধে বাইরের জেলা থেকে আগামী ১০ দিন ঢাকায় কোরবানির পশুর চামড়া প্রবেশ করতে পারবে না।
কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা চামড়ার ট্রাক ঢাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। যাদেরকে ফিরিয়ে দেয়া হচ্ছে তাদেরকে স্থানীয় ভাবে চামড়া সংরক্ষণের জন্য বলা হচ্ছে। বিসিক এর কর্মকর্তাদের বলা হয়েছে- পর্যাপ্ত মজুদ লবন দিয়ে তাদের সহযোগিতা করার জন্য।দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
তিনি আরো জানান, তারা যদি চান চামড়া বিক্রি করে দিবেন, তাহলে স্থানীয় কোন পাইকারী বিক্রেতার কাছে বিক্রি করতে পারেন। কিন্তু ঢাকায় চামড়া নেয়া যাবে না। আমরা এ পর্যন্ত এক শ টি চামড়াবাহী যানবাহন ফিরিয়ে দিয়েছি।  
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঈদ উল আযহার প্রস্তুতি সংক্রান্ত সভায় কেন্দ্রিয় ভাবে সিদ্ধান্ত হয় যে ‘ দেশের সকল প্রান্ত হতে ঢাকায় একত্রে সকল চামড়া প্রবেশ করে পঁচে যাওয়ার সম্ভাবনা যেন সৃষ্টি না হয় সেজন্য ঈদ পরবর্তী নূন্যতম ১০ দিন কোন চামড়া ঢাকায় প্রবেশ করতে দেয়া যাবে না।’ এরই প্রেক্ষিতে ঢাকা-চট্টগ্রাম মহসড়কের দাউদকান্দি টোলপ্লাজায় কুমিল্লা জেলা প্রশাসন, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ যৌথভাবে মনিটরিং করছে।












সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft