মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
রাতারাতি ভালো দল গড়া যায় না: ব্রাজিল কোচ
প্রকাশ: শুক্রবার, ২৮ জুন, ২০২৪, ৮:৩৮ পিএম |

রাতারাতি ভালো দল গড়া যায় না: ব্রাজিল কোচসময়টা একদমই ভালো যাচ্ছে না ব্রাজিলের। ট্রফি খরা, ইনজুরি আর ধারাবাহিকতার অভাব- সবকিছুই যেন ঘিরে রেখেছে সেলেসাওদের। কোপা আমেরিকার শুরুটাও ভালো হয়নি দলটির। কোস্টারিকার বিপক্ষে কোপার প্রথম ম্যাচে ড্র করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বড় দলের বাজে পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠবে, এমনটাই স্বাভাবিক। ব্রাজিলের ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। এক ঝাঁক তারকা থাকার পরেও ব্রাজিলের এই দশা নিয়ে সমালোচনা চলছে। সমালোচনার জবাবে এবার কড়া মন্তব্য করেছেন ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়র।
 
প্যারাগুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার (২৯ জুন) মাঠে নামবে ব্রাজিল। পরের রাউন্ডের টিকিট কাটতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মাঠে নামার আগে দলের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন দরিভাল।
কোচের মতে, কোস্টারিকা ম্যাচে জয় না পেলেও ঠিক পথেই এগোচ্ছে ব্রাজিল। তিনি আরও বলেন, প্রতিপক্ষের রক্ষণে যেভাবে ভয় ধরিয়েছেন ব্রাজিল, তাতে সমালোচনা নয়, বরং প্রশংসা হওয়া উচিত ব্রাজিল দলের।  
 
দরিভাল বলেন, ‘এটা স্বাভাবিক যে সর্বশেষ ম্যাচে সবাই একটু ভিন্ন ফল আশা করেছিল। কিন্তু দল যেভাবে খেলেছে, সেটাও সাধুবাদ জানানোর মতো, বিশেষ করে আমরা প্রতিপক্ষের রক্ষণে যেভাবে খেলেছি। আমরা যা করছি বা অর্জন করছি তা আমার কাছে পরিষ্কার। আমরা কেবল কাজ শুরু করেছি। আমরা ঠিকঠাকভাবেই এগোচ্ছি।’
চলতি বছরের জানুয়ারিতে ব্রাজিল দলের দায়িত্ব নিয়েছেন দরিভাল। দায়িত্বে আসার পর থেকে দলকে তেমন সাফল্য এনে দিতে পারেননি তিনি। তবে সমর্থকদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন তিনি, ‘আমাদের ধীরস্থির এবং আত্মবিশ্বাসী থাকতে হবে। যদি আমরা যা করছি তা নিয়ে প্রতি ম্যাচেই সন্দিহান থাকি, তাহলে তো কোথাওই পৌঁছাতে পারব না। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, সেটা প্রীতি ম্যাচ হোক বা অন্য কিছু।’
 
কড়া ভাষায় তিনি আরও বলেন, ‘আমাদের বুঝতে হবে এটা পরিবর্তনের সময়, রূপান্তরের সময়। একটা দল রাতারাতি তৈরি করা যায় না। এটা স্বাভাবিক প্রক্রিয়া। শুধু সর্বশেষ ম্যাচেই নয়, প্রতি ম্যাচেই নেতিবাচকতার চেয়ে ইতিবাচকতাই বেশি দেখাচ্ছে।’












সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft