শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
চমক রেখে আফগানদের বিপক্ষে দল ঘোষণা ভারতের
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ১২:৪৭ পিএম |

চমক রেখে আফগানদের বিপক্ষে দল ঘোষণা ভারতেরচলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে এই ফরম্যাটে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে ভারত। আগামী ১১ জানুয়ারি ভারতের মোহালিতে শুরু হবে আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। 


২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবারও রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা যাবে। মনে করা হচ্ছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও থাকছেন অভিজ্ঞ এই দুই ক্রিকেটার। 



আফগানদের বিপক্ষে ঘোষিত দলে তিন জন ওপেনার রেখেছে ভারত। রোহিত ছাড়াও দলে আছেন শুভমান গিল এবং যশস্বী জয়সওয়াল। তিনে খেলবেন বিরাট কোহলি। সূর্যকুমার যাদবের চোট থাকায় তার জায়গায় মিডল অর্ডার সামলাতে দেখা যাবে তিলক বার্মা এবং রিংকু সিংকে। উইকেটরক্ষক হিসেবে দলে আছেন জীতেশ শর্মা এবং সঞ্জু স্যামসন।

অলরাউন্ডার হিসেবে আছেন শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল। স্পিন বিভাগের দায়িত্ব রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদবের ওপর। দলে রয়েছেন তিন পেসার। আভেস খানের সঙ্গে পেস বিভাগ সামলানোর জন্য থাকছেন আর্শদীপ সিং এবং মুকেশ কুমার।

আগামী ১১ জানুয়ারি মোহালিতে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১৪ ও ১৭ জানুয়ারি যথাক্রমে ম্যাচ হবে ইন্দোর ও বেঙ্গালুরুতে। চলতি বছরের জুনে ফরম্যাটটিতে বিশ্বকাপ আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। তার আগে ভারত-আফগানদের সিরিজটি দুই দলের জন্য এই সংস্করণে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ। এ ছাড়া ভারতের বিপক্ষে এবার প্রথম কোনো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছেন রশিদ-মুজিবরা।

ভারতীয় স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক বার্মা, রিংকু সিং, জীতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, আবেশ খান এবং মুকেশ কুমার।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft