শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
নিষিদ্ধ মুজিবকে নিয়ে ভারত সিরিজের দল ঘোষণা আফগানদের
প্রকাশ: শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪, ৯:৪১ পিএম |

নিষিদ্ধ মুজিবকে নিয়ে ভারত সিরিজের দল ঘোষণা আফগানদের কিছুদিন আগে জাতীয় দলের হয়ে খেলার থেকে বিদেশি লিগ খেলায় এবং ব্যক্তিগত পছন্দকে গুরুত্ব দেওয়ায়, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, নাভিন উল হক এই তিন ক্রিকেটারকে নিষেধাজ্ঞা দিয়েছে। এছাড়া আফগান বোর্ড জানিয়েছে, আগামী ২ বছর এই তিন ক্রিকেটারকে কোনো ধরনের এনওসি (ছাড়পত্র) প্রদান করবেন না তারা। তবে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে মুজিবকে নিয়েই ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান।

জানা গেছে, মুজিব উর রহমান বোর্ডের সঙ্গে কথা বলেছেন। জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করায় তার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। ফলে তার আইপিএলে খেলতেও সমস্যা হবে না। এদিকে দলে রশিদ খান জায়গা পেলেও তার পিঠের চোট এখনো পুরো সারেনি। ফলে তার খেলা নিয়ে রয়েছে সংশয়। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই রশিদকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না আফগান বোর্ড।


রশিদের বদলে এই সিরিজে আফগানিস্তানের অধিনায়কের দায়িত্ব সামলাবেন ইব্রাহিম জাদরান। আফগান অলরাউন্ডার রশিদ ছাড়াও আইপিএল খেলা বাকি সব তারকাই জায়গা পেয়েছেন ভারত সিরিজের দলে। কেকেআরের হয়ে আইপিএল খেলা রহমানউল্লাহ গুরবাজ ছাড়াও আফগানিস্তান দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে ভারতে নিয়ে আসছে ইক্রম আলিখিলকে।

আগামী ১১ জানুয়ারি মোহলিতে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে মাঠে নামবে মুজিব-ইবরাহিমরা। এরপর ১৪ জানুয়ারি ইন্দোরে দ্বিতীয় ম্যাচ। সিরিজের শেষ ম্যাচে ১৭ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে মাঠে নামবে আফগানরা। 

আফগানিস্তান স্কোয়াড: ইবরাহিম জাদরান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, আজমতউল্লাহ ওমরজাই, শারাফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজলহক ফারুকী, ফরিদ আহমেদ, নাভিন-উল-হক, নুর আহমেদ, মোহাম্মদ সেলিম, কোয়াইস আহমেদ, গুলবাদিন নাইব এবং রশিদ খান।  












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft