ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগর ও মনোহরগঞ্জে নৌকা পেলেন যারা
Published : Sunday, 2 January, 2022 at 12:00 AM, Update: 02.01.2022 12:53:00 AM
মুরাদনগর ও মনোহরগঞ্জে নৌকা পেলেন যারানিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। এ ধাপে কুমিল্লার মুরাদনগর ও মনোহরগঞ্জ উপজেলার ৩২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন প্রাথীরা।
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা হলেন মুরাদনগর উপজেলার শ্রীকাইল-মোঃ ইকবাল বাহার, আকবপুর-মোঃ বাবুল আহামেদ মোল্লা, আন্দিকুট-মোঃ ওমর ফারুক সরকার, পূর্বধইর (পূর্ব)-শুকলাল দেবনাথ, পূর্বধইর (পঃ)-শরীফুল ইসলাম, বাংগরা (পূর্ব)-মোঃ সফিকুল ইসলাম, বাংগরা (পঃ)-রুহুল আমিন, চাপিতলা-আবু মুসা আল কবির, কামাল্লা-মোঃ আবুল বাশার খান, যাত্রাপুর-মোঃ আবুল কালাম আজাদ, রামচন্দ্রপুর (দঃ)-আবদুল লতিফ সরকার, রামচন্দ্রপুর (উঃ)-নাজমুল হক, নবীপুর (পূর্ব)-মোঃ জহিরুল ইসলাম, নবীপুর (পঃ)-মোঃ জাকির হোসেন, ধামঘর-মোঃ আবদুল কাদির, জাহাপুর-একেএম সফিকুল ইসলাম, ছালিয়াকান্দি-মোঃ অলিউল্লাহ সরকার, দারোরা-মোঃ কামাল উদ্দিন খন্দকার, পাহাড়পুর-মোঃ আবদুস সামাদ মাঝি, বাবুটিপাড়া-জাকির হোসেন মুন্সী, টনকী- মোঃ আনিসুর রহমান।
অপরদিকে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও- মোঃ আলমগীর হোসেন, হাসনাবাদ-কামাল হোসেন, ঝলম (উঃ)-মোঃ আবদুল মজিদ খান, ঝলম (দঃ)-মোঃ আশিকুর রহমান হাওলাদার, মৈশাতুয়া-মফিজুর রহমান, লক্ষণপুর-মহিন উদ্দিন, খিলা-মোঃ আল আমিন ভূইয়া, উত্তর হাওলা-এম এ হান্নান, নাথেরপেটুয়া-মোঃ আবদুল মান্নান চৌধুরী, বিপুলাসার-সাইদুর রহমান দুলাল ও সরসপুর-মোঃ আবদুল মান্নান নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন।
আগামী ৩১ জানুয়ারি কুমিল্লার এ ২ উপজেলার ৩২ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে জেলার মুরাদনগর উপজেলার ২১টি এবং মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন রয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী, ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ৩ জানুয়ারি (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি (বৃহস্পতিবার)। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ৭ থেকে ৯ জানুয়ারি (শুক্রবার-রোববার) এবং আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি (সোমবার-বুধবার)। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) নির্ধারণ করা হয়েছে। ভোটগ্রহণ ৩১ জানুয়ারি।