ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লবণ ও পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিরোধে চাঁদপুরে অভিযান ৩ ব্যবসায়ীর মুচলেকা ২ জনের অর্থদ-
Published : Thursday, 21 November, 2019 at 12:00 AM, Count : 42
মানিক দাস : গত মঙ্গলবার সারা দেশের ন্যায় চাঁদপুরেও লবণের মূল্য বৃদ্ধির গুজবে সাড়া পড়েছিল চাঁদপুর শহরেও। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান বিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জরুরি সভা করে বাজার নিয়ন্ত্রণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটগণকে নির্দেশ দিয়ে মনিটরিংয়ের জন্য নামিয়েছিলেন। একই সাথে তারা সাঁড়াশি অভিযানে নেমে অধিক মূল্যে লবণ ও পেঁয়াজ বিক্রির দায়ে বিপণীবাগ, পালবাজার ও নতুন বাজারের ৩ ব্যবসায়ীকে আটক করে। অপরদিকে শহরের মরহুম করিম পাটওয়ারী সড়কের ঘোষপাড়া এলাকায় ২ ব্যবসায়ীকে অর্থদ- দিয়েছে।
জেলা প্রশাসনের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বাজর ও পাড়া মহল্লার খুচরা বিক্রির দোকানগুলোতে অভিযান চালান। এতে ব্যবসায়ীরা লবণের মূল্য স্বাভাবিক রেখেছিল। মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণকৃত কর্মকর্তা অমিত চক্রবর্তী গোপনীয় শাখার সহকারি কমিশনার সামিউল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ও বাজার মনিটরিং কমিটির মার্কেটিং অফিসার নিয়াজ মোঃ রেজাউল করিম পুলিশ সদস্যদের নিয়ে বিপণীবাগ, নতুন বাজার ও পালবাজারে লবণ ও পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে জটিকা অভিযান চালায়। প্রথমে বিপণীবাগ বাজারের বিল্লাল হোসেন মিয়াজী স্টোরের সত্বাধিকারী বিল্লাল হোসেনকে লবণের মূল্য বেশি রাখার দায়ে আটক করা হয়। একই বাজারের মেসার্স বাচ্চু মিয়া স্টোরে লবণ ও পেঁয়াজের অতিরিক্ত মূল্য রাখার দায়ে মেসার্স বাচ্চু মিয়া স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম শহরে ঘোষপাড়া এলাকার খোকন মিজির দোকানে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট একই এলাকার মুদি দোকানে তুষার ঘোষের দোকানে অভিযান চালিয়ে ৪ হাজার টাকা আদায় করে। মোট ৩টি প্রতিষ্ঠান থেকে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। রাত ৮টায় পালবাজারে অভিযান চালিয়ে পেয়াজের আড়ৎদার মেঘনা ট্রেডার্সের সত্বাধিকারী লুৎফুর রহমানের কাছে পেঁয়াজের বর্তমান বাজার দর জানতে চাইলে তিনি প্রতি কেজি ১শ ৫০ টাকা বিক্রির কথা জানালে তাকে আটক করা হয়। নতুন বাজারের কালু স্টোরের সত্বাধিকারী কালুকে একই অপরাধে আটক করে জেলা প্রশাসক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে এই আটক ৩ ব্যক্তিকে বাজার ব্যবসায়ী সমিতির জিম্মায় মূল্য বৃদ্ধির না করার অঙ্গীকার নামায় মুচলেকা দিয়ে জিম্মায় ছেড়ে দেয়া হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft