বৃহস্পতিবার ২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১
লাকসামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন
মোঃ হুমায়ূন কবির মানিক ।।
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৯:২৯ পিএম |

লাকসামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন'প্রাণিসম্পদে ভরবো দেশ গরবো স্মার্ট বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে সামনে রেখে লাকসামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।
লাকসাম উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি স্থাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সংযোগিতায় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা পরিষদের মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শন উদযাপন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ.কে.এম. রকিবুল হাসান।
প্রাণিসম্পদ কর্মকর্তা জানান, এবার প্রদর্শনীতে ৪২টি স্টল অংশগ্রহণ করে। এরমধ্যে রয়েছে- গবাদিপশুর ওষুধ ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, পশু ও পাখির খামার, দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান।
লাকসামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধনতিনি বলেন, এবার উপজেলায় ২২,৯০৪টি ছাগল-ভেড়াকে পিপিআর প্রতিষেধক টিকা দেয়া হয়। এছাড়া, অসুস্থ পশুকে আধুনিক প্রযুক্তিতে চিকিৎসা প্রদান, কৃত্রিম প্রজননের মাধ্যমে গবাদি পশুর জাত উন্নয়ন, ঘাস প্রযুক্তির সম্প্রসারণের মাধ্যমে গবাদিপশুর সুষ্ঠু লালন-পালন ব্যয় হ্রাসে কাজ করছে প্রাণিসম্পদ বিভাগ। এ সময় তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে প্রথম হওয়া, উপজেলা উন্নয়ন মেলায় প্রথম স্থান অর্জনসহ প্রাণিসম্পদ বিভাগের নানা সাফল্য তুলে ধরেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা শওকত আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার প্রসাদ কুমার ভাওয়াল, যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন।













সর্বশেষ সংবাদ
কুমিল্লায় মহান মে দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা
বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের
আজ মহান মে দিবস
কুমিল্লায় ৯ বছরের শিশু ঝুমু হত্যাকারীকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
এবার পাহাড় কেটে রেস্টুরেন্ট বানাচ্ছেন কুবি প্রক্টর
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ৯ বছরের শিশু ঝুমু হত্যাকারীকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা
সদর দক্ষিণে শিশু ঝুমু’র হত্যাকারীকে দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন
আজ মহান মে দিবস
ব্রাহ্মণপাড়ার দুলালপুর ইউনিয়ন প্রবাসী আওয়ামী লীগের কমিটি গঠন
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft