সোমবার ২২ জুলাই ২০২৪
৭ শ্রাবণ ১৪৩১
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মশালা
মোঃ হুমায়ুন কবির মানিকঃ
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১২:৪১ এএম |


মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এবং ইউনিসেফ এর সার্বিক সহযোগিতায় গতকাল সোমবার বেলা ১১টা থেকে "ঙৎরবহঃধঃরড়হ ড়হ ঈড়সসঁহরঃু ঊহমধমবসবহঃ ড়ভ জঊগঘ রিঃয গঁষঃর ঝঃধশবযড়ষফবৎং" শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায়  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আফজালুর রহমানের সঞ্চালনায় ও সভাপতিত্বে উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমা, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার মুক্তা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবি দাস, উপজেলা সমাজ সেবা অফিসার তাহমিনা আক্তার, হাসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ কামাল হোসেন সহ ১১জন ইউপি চেয়ারম্যান, উপজেলা মহিলা বিষয়ক অফিসার, উপজেলা তথ্য অফিসার, ইসলামিক ফাউ-েশনের প্রতিনিধি ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। বাংলাদেশে বর্তমানে প্রতি এক লক্ষ জীবিত সন্তান প্রস্রবের সময় ১৪০ জন মা মৃত্যুবরণ করে। ২০৩০ সালের মধ্যে যা ৭০জনে নামিয়ে আনাতে হবে। এক্ষেত্রে গর্ভবতী মাকে অবশ্যই (গর্ভবতী) সময়ে কমপক্ষে ৪বার স্বাস্থ্য পরিক্ষা করা প্রয়োজন ও প্রতিটি ডেলিভারি হাসপাতালে বা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে হতে হবে। এই লক্ষ্যকে সামনে রেখে জঊগঘ (জবধপযরহম ঊাবৎু গড়ঃযবৎ ধহফ ঘবনিড়ৎহ) কার্যক্রম বাস্তবায়নের জন্য মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ এর পাশাপাশি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ১১ ইউনিয়ন পরিষদ, সমাজসেবা কার্যালয়, মহিলা ও শিশু বিষয়ক কার্যালয়, ইসলামি ফাউন্ডেশন ও সাংবাদিকবৃন্দ গুরুত্বপূর্ণ অংশীদার (ঝঃধশবযড়ষফবৎং) হিসেবে সমাজের সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।













সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft