সোমবার ১৫ জুলাই ২০২৪
৩১ আষাঢ় ১৪৩১
কোপায় কোচদের লড়াইয়েও ‘চ্যাম্পিয়ন’ আর্জেন্টিনা
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪, ১২:০৩ এএম |



কোপা আমেরিকার চলতি আসরে নিজেদের গ্রুপ থেকে টানা দুই ম্যাচ জিতে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। এরপর শেষ ম্যাচে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পা রাখে শেষ আটে। শুধু দলীয় খেলাতেই নয়, কোচদের লড়াইয়েও গ্রুপ চ্যাম্পিয়ন লাতিন দেশটি।
এবারের আসরে ষোল দলের মধ্যে সাত দলের কোচই আর্জেন্টাইন। এর মধ্যে চার গ্রুপের সেরা দলের কোচও চার আর্জেন্টাইন। এই তালিকায় আছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি, ভেনেজুয়েলার ফার্নান্দো বাতিস্তা, উরুগুয়ের মার্সেলো বিয়েলসা ও কলম্বিয়ার নেস্তোর লরেঞ্জো।
লিওনেল স্কালোনির কোচিংয়ে কোপার সবশেষ আসরে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে আর্জেন্টিনার যাত্রা শুরু। এই আসরেও নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রেখে ‘এ’ গ্রুপ থেকে তিন ম্যাচের তিনটিতেই জিতেছে লিওনেল মেসিরা। তারা হারিয়েছে কানাডা, চিলি  ও পেরুকে। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন।
নিজেদের গ্রুপ থেকে দুর্দান্ত খেলেছে ভেনেজুয়েলা। এর পেছনে বড় অবদান তাদের কোচ ফার্নান্দো বাতিস্তার। এই আর্জেন্টাইনের কোচিংয়ে ৩ ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টারে পা রেখেছে ভেনেজুয়েলা।  
মার্সেলো বিয়েলসার কোচিংয়ে এবার দুর্দান্ত খেলছে উরুগুয়ে। তাকে বলা হয় ‘কোচদের কোচ’। তার উদ্ভাবনী কৌশল ও আক্রমণের ধরণ উরুগুয়েকে এবারের আসরে করে তুলেছে দুরন্ত। তারাও ‘সি’ গ্রুপ থেকে তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে পা রেখেছে কোয়ার্টার ফাইনালে।
নেস্তোর লরেঞ্জোর অধীনে ভালো খেলছে কলম্বিয়াও। নিজেদের শেষ ম্যাচে তারা রুখে দিয়েছে ব্রাজিলকে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণে দলকে দারুণ খেলাচ্ছেন তিনি। ৩ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে কলম্বিয়াও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পা রেখেছে শেষ আটের লড়াইয়ে।
আট দল এবার নামবে সেমিফাইনালের মহারণে। তাতে সেমিফাইনাল পেরিয়ে ফাইনালেও সুযোগ থাকছে আর্জেন্টাইন কোচদের দাপট দেখানোর। ফলে মহাদেশীয় শ্রেষ্ঠত্বে আরেকবার নিজেদের চেনানোর, জানানোর সুযোগ পাচ্ছেন লাতিন আমেরিকার ‘মায়েস্ত্রো’রা।














সর্বশেষ সংবাদ
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারক লিপি প্রদান
ব্রাহ্মণপাড়ায় পৃথক অভিযানে ৩ মাদক কারবারি গ্রেপ্তার
ফাঁস হওয়া প্রশ্নে যারা চাকরিতে, তাদেরও ধরা উচিত: প্রধানমন্ত্রী
মহানগর ছাত্রলীগ ‘শান্তি সমাবেশ’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা নগরীতে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম
ভাত খেতে চাওয়ায় শিশুকে মেরে ফেললেন সৎ মা!
কুমিল্লায় বৃক্ষমেলা উদ্বোধন আজ
পুলিশ সুপারের কাছে চাওয়া
কোটা আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft