মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে- এড. টুটুল
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ১২:০২ এএম |


নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুল বলেছেন, ‘বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিতে দেশ আজ সমৃদ্ধ। করোনাকালসহ জাতির সকল সংকটে কৃষক ও কৃষি বিভাগের অবধান প্রশংসনীয়। কৃষিতে উন্নত বীজ ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার ফসল।  কৃষিতে যতো বেশি প্রযুক্তি ব্যবহার হবে ততো বেশি উৎপাদন বাড়বে।’
প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে তিনি এসব কথা বলেন।
কুমিল্লা আদর্শ সদর  উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৭শত কৃষকদের মাঝে ২০২৩-২৪ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির  উফশী জাতের আমন ধান ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
গতকাল রবিবার (৩০ জুন) বিকেলে সদর উপজেলা পরিষদের অডিটরিয়ামে কৃষকদের মাঝে বীজ, সার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এড মো আমিনুল ইসলাম টুটুল। উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মার  সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আহাম্মদ নিয়াজ পাভেল,উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান হোসেন আরা বেগম । স্বাগত  বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন।  
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন,  কৃষি বিভাগ কৃষকের পাশে থেকে কাজ করতে হবে।
বিশেষ করে কৃষি জমি থেকে মাটি কেটে যেন ইটভাটায় নিতে না পারে সেদিক খেয়াল রাখতে হবে। তিন ফসলী জমি রক্ষায় সরকার  খুবই আন্তরিক। তিনি সরকারের ভিশন বাস্তবায়নে তৃণমূলের কৃষি কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।
উপজেলা কৃষি অফিসার আউলিয়া খাতুন বলেন, বর্তমান কৃষি বান্ধব  সরকার প্রতি বছর কৃষকদের অধিক ফলনশীল  উন্নত জাতের ধানের বীজ ও সার  বিনা মূল্যে বিতরণ করে থাকেন। এবছরে কুমিল্লা সদর উপজেলায় মোট ৭০০ জন কৃষককে ৫ কেজি উফশী ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার  ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।   
অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. ছালেকুর রহমান।এসময়  সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুল হক ভূইয়া সহ কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।













সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২