মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০২৪, ১২:০৫ এএম |

  বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান
বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লা-এর স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। বুধবার (১৯ জুন) সকালে তিনি বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করেন।
স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে ওই দিন সকাল ৯টায় সেনাবাহিনী প্রধান বাইউস্টের স্থায়ী ক্যাম্পাসে আগমন করেন। বাইউস্টের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক, পিএসসি, পিএইচডি বাইউস্ট ক্যাম্পাসে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এবং তার সফরসঙ্গীদের স্বাগত জানান। এসময় বাইউস্টের শিক্ষার্থীরা সেনাবাহিনী প্রধানকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।
তদপরবর্তীতে, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বাইউস্টের বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এবং বিশ্ববিদ্যালয়ের ও দেশের সার্বিক উন্নতি অগ্রগতী ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া মুনাজাতে অংশগ্রহণ করেন।
বাইউস্টের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধানের সফরসঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর এডজ্যুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. জুবায়ের সালেহিন, বিএসপি, এসইউপি, এনডিইউ, পিএসসি; ইঞ্জিনিয়ার ইন চীফ মেজর জেনারেল ইফতেখার আনিস, বিএসপি, এডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, পিইঞ্জি; কুমিল্লা এরিয়া কমান্ডার ও ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি এবং সেনাবাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল।
এছাড়াও, স্থায়ী ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল শেখ মাসুদ আহমেদ, এসপিপি, পিএসসি, এমফিল (অব.), কন্ট্রোলার অব এক্সামিনেশন লে. কর্নেল শাব্বির আহমেদ সিদ্দিকি (অব.), ডেপুটি রেজিস্ট্রার মেজর মো. আফতাব উদ্দীন (অব.), ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং উপস্থিত শিক্ষার্থীবৃন্দ।
বাইউস্ট স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন শেষে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গ্রুপ ফটোগ্রাফিতে অংশগ্রহণ করেন এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে বাইউস্টের স্থায়ী ক্যাম্পাস পরিদশর্ন করেন। পরবর্তীতে তিনি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে গাছের চারা রোপণ করেন।
উল্লেখ্য যে, বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট (এডব্লিউটি)-এর উদ্যোগে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ‘বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট)’ কুমিল্লা ক্যান্টনমেন্টে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার মাত্র সপ্তম বছর শেষে ২০২২ সালের ডিসেম্বর মাসে বিশ্ববিদ্যালয়টি কুমিল্লার আদর্শ সদর উপজেলার সৈয়দপুরে নিজস্ব এবং স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরিত হয়। বিশ্ববিদ্যালয়টি বর্তমানে প্রায় ১১ একর আয়তনের মনোরম স্থায়ী ক্যাম্পাসে সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।













সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft