মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
অলিম্পিক নিশ্চিত করা সাগর বিশ্বকাপে ব্যর্থ
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০২৪, ১২:০৫ এএম |


  অলিম্পিক নিশ্চিত করা সাগর বিশ্বকাপে ব্যর্থ


চার দিনেই মুদ্রার উল্টো পিঠ দেখলেন আরচ্যার সাগর ইসলাম। তুরস্কের আনতালিয়ায় ১৭ জুন বাংলাদেশের জন্য প্যারিস অলিম্পিকে কোটা অর্জন করেছিলেন। পাশাপাশি অলিম্পিক কোটা প্লেস টুর্নামেন্টে রৌপ্যও জিতেছিলেন। সেই আনতালিয়ায় বিশ্বকাপ আরচ্যারি স্টেজ-৩ টুর্নামেন্টে এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপেই বাদ পড়েছেন।
আজ রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে সাগর ইসলাম ও রাম কৃষ্ণ সাহা দুই জনই এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপ ১/৩২ পর্যায়েই বিদায় নিয়েছেন। অলিম্পিক নিশ্চিত করা সাগর ইসলাম ভারতের আরচ্যার ধিরাজের কাছে সরাসরি ৬-০ সেটে হারেন। উঁচু মানের আরচ্যার ধিরাজ তিন সেটই পূর্ণাঙ্গ ত্রিশ স্কোর করেছেন। সাগর সেখানে করেছেন যথাক্রমে ২৭,২৯ ও ২৬। ধিরাজ র‌্যাংকিং রাউন্ডে তৃতীয় স্থানে ছিলেন আর বাংলাদেশের সাগর ৬২। র‌্যাংকিং রাউন্ডে ৬৪ জনের মধ্যে থাকতে না পারলে এলিমিনেশন রাউন্ডে খেলতেই পারতেন না সাগর।
পাচ সেটের খেলায় সাগর প্রথম তিন সেট হারায় আর বাকি দুই সেট খেলা হয়নি। আরেক আরচ্যার রামকৃষ্ণ সাহার খেলাও হয়েছে এক সেট কম। রাম চাইনিজ আরচ্যার ট্যাং চিনের কাছে ২-৬ সেট পয়েন্টে হারেন। রামও র‌্যাংকিং রাউন্ডে ভালো করতে পারেননি তার অবস্থান ছিল ৫১।
বাংলাদেশ বিশ্বকাপ আরচ্যারিতে চরম বাজে ফলাফল করেছে। রিকার্ভ নারী বিভাগে দুই আরচ্যার দিয়া ও শিমু এলিমিনেশন পর্বেই নাম লেখাতে পারেনি। দিয়া ও রুবেল মিশ্র বিভাগেও এলিমিনেশনে উঠতে ব্যর্থ। রিকার্ভ পুরুষ দলগত ও ব্যক্তিগত বিভাগে এলিমিনেশন পর্বে উত্তীর্ণ হলেও বেশিদূর এগুতে পারেনি। গতকাল দলগত বিভাগে শুরুতেই ১/১২ পর্ব থেকে বিদায়। আজ ব্যক্তিগত ইভেন্টে দুই আরচ্যার ১/৩২ প্রথম পর্বেই বিজিত হয়েছেন।
বিশ্বকাপে বাংলাদেশি আরচ্যারদের মধ্যে সবচেয়ে ভালো খেলেছেন অভিজ্ঞ হাকিম আহমেদ রুবেল। তিনি র‌্যাংকিং রাউন্ডে ২১ নম্বর পজিশন অর্জন করেন। আজ এলিমিনেশন রাউন্ডে রাম ও সাগরের ব্যর্থতার দিনে রুবেল প্রি কোয়ার্টার পর্যন্ত খেলেছেন। ১/৩২ পর্যায়ে রুবেল ডাচ আরচ্যার রস সেন্নাকে ৬-২ সেট পয়েন্টে হারান। ১/১৬ পর্যায়ে রুবেল জার্মান প্রতিপক্ষ ফ্লোরিয়ানের সঙ্গে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্ধারিত ৫ সেট ৫-৫ সেট পয়েন্টে সমতা ছিল। টাইব্রেকারে জার্মান ফ্লোরিয়ান নয় আর রুবেল দশে দশ করায় প্রি কোয়ার্টারে উঠেন।
প্রি কোয়ার্টারে রুবেলের প্রতিপক্ষ ছিলেন ব্রাজিলিয়ান ডি আলমেডিয়া মার্কোস। ব্রাজিলিয়ান আরচ্যার র‌্যাংকিং রাউন্ডে তৃতীয় পজিশনে ছিলেন। ১/৩২ ও ১/১৬ পর্যায়ে ৭-১ সেট পয়েন্ট ব্যবধানে প্রতিপক্ষদের পরাজিত করেন। আগের দুই রাউন্ডে চার সেটে খেলা শেষ করলেও রুবেলকে পরাজিত করতে পাচ সেটই খেলতে হয়েছে তাকে। পাঁচ সেটের মধ্যে রুবেল দু’টি ড্র ও একটি জেতেন। প্রতিপক্ষ আরচ্যার এক সেট বেশি জেতায় ব্যবধান দাড়ায় ৪-৬ সেট পয়েন্ট।














সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft