মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
দড়িয়ার পাড় ঈদগাহে ঈদুল আজহার নামাজ সকাল ৮ টায়
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০২৪, ১২:০৭ এএম |


কুমিল্লার ঐতিহাসিক সর্ববৃহৎ দড়িয়ার পাড় ঈদগাহ ঈদুল আজহার ইদের নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা ও বুড়িচং উপজেলার সন্ধিক্ষণে (দুই উপজেলার সীমান্তে) অবস্থিত সর্ববৃহৎ এ দরিয়ার পাড় ঈদগাহে এদতঞ্চলের প্রায় লক্ষাধিক মুসুল্লি সমাগম ঘটে ঈদের নামাজ আদায় করতে। এবারের ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে ১৭ জুন সোমবার সকাল ৮ টায়। ঈদগাহটি ঈদের নামাজকে বা ঈদকে কেন্দ্র করে দৃষ্টিনন্দন বা নন্দিতভাবে সাজানো হয়েছে। আর এ দড়িয়ার পাড় ঈদগাহটিকে সুসজ্জিতভাবে সাজিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র পিআরও জনাব শরীফ মাহমুদ অপু।
এ ঈদগাহ কমিটির সভাপতি বুড়িচং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন বলেন, ‘দড়িয়ার পাড় ঈদগাঁ কমপ্লেক্সটি বাংলাদেশের মধ্যে একটি উল্লেখযোগ্য দৃষ্টিনন্দন স্থানে পরিণত করাল লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। প্রতিবারের মতো এবার নির্দিষ্ট সময়ে ঈদের নামাজ আদায় করা হবে।’ ঈদের নামাজের ইমামতি করবেন পীর যাত্রাপুর গ্রামের মরহুম পীর সাবেক ইমাম  মাওলানা সুজত আলীখানের নাতি পীর  মাওলানা সাবেক ইমাম সুলতান আহমদ খানের ছেলে মাওলানা মোঃ হোসনে মোবারক।
ঈদের নামাজ আদায় করবেন কুমিল্লা -৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আবু জাহের। বুড়িচং উপজেলা পরিষদ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আখলাক হায়দার এবং ব্রাহ্মণপাড়া উপজেলা নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব অপি, দুই উপজেলার আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি  এবং বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ঈদের নামাজে অংশগ্রহণ করেন এবং মুসুল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আরও উপস্থিত থাকবেন ঈদগাহ কমিটির  সাধারণ সম্পাদক মোঃ জাবেদ কাউসার সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক সারওয়ার আহাম্মদ সহ কমিটির অন্যন্য নেতৃবৃন্দ।













সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২