মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
ডর্টমুন্ডের নতুন কোচ নুরি শাহিন
প্রকাশ: রোববার, ১৬ জুন, ২০২৪, ১২:০৬ এএম |


 
 
এদিন তেরজিচ পদত্যাগ করার পর নতুন কোচ নিয়োগ দিতে একদমই দেরি করেনি বরুশিয়া ডর্টমুন্ড। তুরস্কের নুরি শাহিনের কাঁধে গুরু দায়িত্বটি তুলে দিয়েছে জার্মান ক্লাবটি।
তিন বছরের জন্য ৩৫ বছর বয়সী শাহিনের সঙ্গে চুক্তি করার কথা শুক্রবার জানায় গত চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপরা।
ডর্টমুন্ডের ডাগআউটে ‘নতুন কোচের প্রয়োজনীয়তা অনুভব’ করার কথা বলে গত বৃহস্পতিবার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন তেরজিচ। একদিন পরই তার উত্তরসূরি নিয়োগ দিল হলুদ-কালো জার্সিধারীরা।
শাহিনের সঙ্গে ডর্টমুন্ডের সম্পর্ক বহুদিনের। ১৬ বছর বয়সে ক্লাবটির হয়ে অভিষেক হওয়ার পর দুই দফায় লম্বা সময় এখানে কাটান তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির জার্সি গায়ে ২৭৪ ম্যাচ খেলে ২৬ গোল করেন সাবেক এই মিডফিল্ডার, অ্যাসিস্ট করেন ৪৯টি।
২০১১ সালে বুন্ডেসলিগার শিরোপা জেতা ডর্টমুন্ড দলের অংশ ছিলেন শাহিন। লিভারপুল, রেয়াল মাদ্রিদ ও আরেক জার্মান দল ভার্ডার ব্রেমেনের হয়েও খেলার অভিজ্ঞতা আছে তার। ২০২১ সালে অবসর নেওয়ার আগে খেলেন তিনি তুরস্কের ক্লাব আন্তালিয়াসপোরে।
এই ক্লাবের হয়েই কোচিং ক্যারিয়ার শুরু করেন শাহিন, দেড় বছর পালন করেন প্রধান কোচের দায়িত্ব। পরে গত জানুয়ারিতে ডর্টমুন্ডে ফেরেন তেরজিচের সহকারী হিসেবে। দলটির চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার পথে অবদান রাখা এই কোচ এবার পেয়ে গেলেন আরও বড় দায়িত্ব।
ডর্টমুন্ডের প্রধান কোচের দায়িত্ব পেয়ে ভীষণ খুশি শাহিন। তার ওপর আস্থা রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করলেন তিনি ক্লাব কর্তৃপক্ষের প্রতি।
“বরুশিয়া ডর্টমুন্ডের প্রধান কোচ হওয়া আমার জন্য অনেক সম্মানের। আমার প্রতি আস্থা দেখানোর জন্য আমি ক্লাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাতে চাই। বিভিবিতে নতুন ভূমিকার জন্য উন্মুখ হয়ে আছি।”
“প্রথম দিন থেকেই আমরা আমাদের সাধ্যের সবটুকু করব এবং এই ক্লাবকে যতটা সম্ভব সফল করতে প্রাণশক্তি ও আবেগ নিয়ে কাজ করব।”
চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিলেও গত মৌসুমের বুন্ডেসলিগায় তেমন ভালো করতে পারেনি ডর্টমুন্ড। ৩৮ ম্যাচে ১৮ জয় ও ৯ ড্র করে পঞ্চম হয়ে লিগ মৌসুম শেষ করে তারা।














সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft