মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
বার্ড-এ স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের সমাপনী
দেশের উন্নয়ন ও নাগরিক সেবা নিশ্চিতের আহবান
প্রকাশ: শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ১২:৫২ এএম |


বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার কর্মকর্তাদের জন্য আয়োজিত ১৭৩তম ও ১৭৪তম বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের সমাপনী গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। গত ১৫এপ্রিল হতে চলমান দুই মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন বার্ড-এর সম্মানিত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাইফ উদ্দিন আহমেদ।
সভাপতি তাঁর বক্তৃতায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সোনার বাংলা এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদ উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দক্ষ মানবসম্পদ গঠনে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি আরো বলেন, চিকিৎসকগণ সরাসরি নাগরিক সেবায় নিয়োজিত। ক্যাডার সার্ভিসে যাঁরা জনসেবায় নিয়োজিত তাঁদের উৎকৃষ্ট অংশ হচ্ছে চিকিৎসকবৃন্দ। তিনি দেশের উন্নয়ন ও নাগরিক সেবায় সুশাসন নিশ্চিত করার জন্য আহবান জানান।
সমাপনী অধিবেশনে আরও উপস্থিত ছিলেন বার্ড-এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক আবদুল্লাহ আল মামুন। কোর্স দু’টির কোর্স পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন বার্ড যুগ্মপরিচালক আযমা মাহমুদা এবং যুগ্মপরিচালক কাজী সোনিয়া রহমান।
সমাপনী অনুষ্ঠানে কোর্স পরিচালকের বক্তব্য প্রদান করেন ১৭৪তম প্রশিক্ষণ কোর্সের কোর্স পরিচালক ও বার্ড যুগ্মপরিচালক কাজী সোনিয়া রহমান। কোর্স দুটির সহকারী কোর্স পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন সহকারী পরিচালক আব্দুল্লা-আল-মামুন এবং বার্ড সহকারী পরিচালক জয়নাল আবেদিন। এছাড়া কোর্স দুটির সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন বার্ডের যুগ্মপরিচালক জোনায়েদ রহিম। এ প্রশিক্ষণ কোর্স দুটিতে অংশগ্রহণ করেছেন বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ১০০ জন কর্মকর্তা। সার্বিক ফলাফল বিবেচনায় ১৭৩তম ও ১৭৪তম বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের ডিজি অ্যাওয়ার্ড লাভ করেন যথাক্রমে ডাঃ সাদাত ইরতিশাম এবং ডাঃ মোঃ আসিফ আদনান।
 
 












সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft