মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
ইন্টার মায়ামিই মেসির শেষ ক্লাব
প্রকাশ: শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ১২:৫১ এএম |



বয়স হয়েছে, ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। জাতীয় দলের হয়েও আর কিছু পাওয়ার নেই লিওনেল মেসির। প্রায় শুনতে হয় অবসরের কথা। আবারও একই প্রশ্নের মুখোমুখি হলেন মেসি। এবার আর কোনো রাখঢাক না রেখে সাফ বলে দিলেন, বর্তমান ক্লাব ইন্টার মায়ামির হয়েই ক্যারিয়ারের ইতি টানতে চান।
ইএসপিএনের সঙ্গে আলাপচারিতায় আর্জেন্টিনা অধিনায়ক মনের ঝাঁপি খুলে বসেছিলেন। অবসর ভাবনা, কাতার বিশ্বকাপ জয় পরবর্তী সময়ের ভাবনার বদল, ফুটবলের প্রতি তার সীমাহীন ভালোবাসা, ফুটবলকে বিদায় বলার সময়সহ নানা বিষয়ে কথা বলেছেন মেসি।
বয়স ৩৭ এর কাছাকাছি। এখনো জাতীয় দলের হয়ে খেলে যাচ্ছেন। এ মুহূর্তে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার মুকুট ধরে রাখার প্রস্তুতি নিয়ে ব্যস্ত মেসি। কিন্তু জীবনের পড়ন্ত বেলায় এসে প্রত্যাশা কতটা পূরণ করতে পারবেন, তা সময় বলে দেবে। তবে ফুটবলকে বিদায় জানানোর বিষয়ে ঠিক মনস্থির করতে পারেননি আর্জেন্টাইন তারকা।
এ প্রসঙ্গে মেসি বলেন, ‘সারা জীবন আমি এটাই করেছি (ফুটবল খেলেছি), ফুটবল খেলতে ভালোবাসি, অনুশীলন উপভোগ করি, জীবনের প্রতিটি দিন, ম্যাচগুলোৃএটা থেমে যাবে ভেবে সবসময়ই একটু ভয় লাগে।’
‘অবসর নিয়ে চিন্তা করি না আমি। নিজেকে উপভোগের চেষ্টা করি এবং একারণে আমি সবকিছু আরও বেশি করে উপভোগ করতে পারছি। কেননা, চলার পথটা যে ক্রমেই ছোট হয়ে আসছে, সে বিষয়ে সচেতন আমি।’- আরও যোগ করেন মেসি।
আপাতত বর্তমান সময়টাই উপভোগ করতে চান আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর, ‘আমি ভালো সময় কাটাচ্ছি। সতীর্থ ও বন্ধুদের নিয়ে ক্লাবেও ভালো সময় কাটাচ্ছি। অন্যদিকে, জাতীয় দলেও ভালো সময় কাটছে আমার, সেখানেও আমার সতীর্থ ও বন্ধু আছে অনেক।’
আড্ডার এক ফাঁকে মেসি জানালেন, খুব বেশিদিন ফুটবলকে আঁকড়ে ধরে থাকতে চান না। যদি শেষের গল্প লিখেই ফেলেন, তবে সেটা মায়ামির হয়েই, ‘আমার মনে হয়, মায়ামিই আমার শেষ ক্লাব। আমার আজকের ভাবনা, এটাই আমার শেষ ক্লাব হবে।’














সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft